রেউই্ কৃষি ব্যাংকে থেকে এক কৃষকের ৫ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে

0
222
ইয়ারব হোসেন:
সদর উপজেলার রেউই্ কৃষি ব্যাংকে থেকে এক কৃষকের ৫ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে ব্যাংকের ম্যানেজার ও নৈশ প্রহরীর বিরুদ্ধে। কৃষকের একাউন্ট থেকে কৌশলে চেক বই থেকে নিয়ে এ বিপুল পরিমাণ টাকা তুলে নেওয়া হয়েছে ।
এ ঘটনা কৃষি ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তা জানার পর আজ বৃহস্পতিবার রেউই কৃষি ব্যাংকে তদন্তে আসছেন।
সদর উপজেলার হাওয়ালখালি গ্রামের গড়িয়াডাঙ্গা এলাকার কৃষক জিতেন মন্ডল জানান, তার সদর উপজেলার রেউই বাজারে কৃষি ব্যাংক শাখায় ৬৫২নং একাউন্ট রয়েছে। ওই একাউন্টে তিনি বিভিন্ন সময়ে কয়েক লক্ষ টাকা লেনদেন করেন। তিনি তিনি লেখাপড়া না জানায় ব্যাংকের নৈশ প্রহরীর সহযোগিতায় ম্যানেজার হারুন উর রশিদের নিকট থেকে চেক বই টাকা লিখে নিতে। তিনি চেকের মাধ্যমে বিভিন্ন সময়ে লাখ লাখ টাকা তুলেছেন। ৪ দিন আগে তিনি ব্যাংকে জানান, ৫ লাখ টাকা উত্তোলন করার জন্য। এ সময় ম্যানেজার তাকে জানান,  ২৭২৮০৮২ নং চেকে ৫ লাখ  টাকা উত্তোলন করা হয়েছে। একাউন্টে কোন টাকা নেই। এ কথার শোনার পর তার মাথায় আকাশ ভেঙ্গে পড়েন। তিনি অচেতন হয়ে পড়েন ব্যাংকের ভিতরে। এ ঘটনা জানার পর সাবেক ইউপি সদস্য রেজাউল ইসলাম তাকে উদ্ধার করে। পরে এ ঘটনাটি ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেনকে জানান। চেক বইতে দেখা যায় দুটি পাতা ছেড়া রয়েছে। তার অভিযোগ ম্যানেজার ও নৈশ প্রহরী রফিকুল ইসলাম কৌশলে তার কাছ থেকে চেব বই নিয়ে ৫ লাখ টাকা তুলে আত্মসাৎ করেছেন। টাকা না পেয়ে তিনি পথে পথে ঘুরছেন।
সদর উপজেলার রেইউ কৃষি ব্যংকের ম্যানেজার হারুন-উর রশিদ জানান,এ ঘটনায় আজ বৃহস্পতিবার তদন্ত করার জন্য ব্যাংকে আসছেন আর এমও স্যার। এ ঘটনার সাথে তিনি জড়িত নন।