রুবি ভিলার ‘আস্তানায়’ তিন জঙ্গির লাশ

0
120
প্রধানমন্ত্রীর কার্যালের এক কিলোমিটারের মধ্যে রাজধানীর পূর্ব তেজকুনিপাড়ায় সন্দেহজনক জঙ্গি আস্তানা ‘রুবি ভিলায়’ র‌্যাবের অভিযানে তিন জন নিহত হয়েছেন। তারা তিনজনই জঙ্গি বলে জানিয়েছে র‌্যাব।
ছয় তলা বাড়িটির পঞ্চম তলায় ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত দুইটা থেকে অভিযান চালাচ্ছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। আজ শুক্রবার সকাল ৭টার দিকে র‍্যাবের বোমা নিষ্ক্রিয়করণ দল (বম্ব ডিসপোজাল ইউনিট) ঘটনাস্থলে কাজ শুরু করেছে।
র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান ‘জঙ্গি আস্তানায়’ তিনজন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।
পশ্চিম নাখালপাড়ায় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ১০০ গজের মতো দূরে ‘রুবি ভিলার’ অবস্থান। এমপিদের সরকারি বাসভবন বা ন্যাম ভবনের কাছেই এটি। ছয়তলা বাসার পঞ্চম তলায় মেস বাসা ছিল।
র‌্যাবের ডিজি বেনজির অাহমেদ ডেইলি বাংলাদেশকে বলেন, ভেতরে তিন জনের লাশ পাওয়া গেছে। সম্ভবত তারা অাত্মঘাতি হয়েছে। তারাই গ্রেনেডের বিস্ফোরণ ঘটিয়েছে।
তিনি আরো বলেন, জঙ্গিরা জাহিদ নামের একটি ন্যাশনাল অাইডি কার্ড ব্যবহার করে বাসাটি ভাড়া নেয়। তবে ভেতরে অারো একটি ন্যাশনাল অাইডি কার্ড পাওয়া গেছে। দুইটি কার্ডেরই ছবি একটি কিন্তু নাম দুইটি। অামাদের মনে হচ্ছে তারা ভুয়া অাইডি কার্ড ব্যবহার করে বাসাটি ভাড়া নিয়েছে।
বেনজির অাহমেদ বলেন, গত ৪ জানুয়ারি তারা জাহিদ পরিচয় দিয়ে বাসাটা ভাড়া নেয়। নিহতরা সবাই ২০ থেকে ৩০ বছরের যুবক।
ভেতরে একটি গ্রেনেডের বিস্ফোরণ ঘটিয়েছে জঙ্গিরা। অারো একটি গ্রেনেড রয়েছে। তাদের রুমে পিস্তলসহ অারো কিছু অার্মস রয়েছে।
অভিযানে র‍্যাবের কয়েকজন সদস্য আহত হয়েছেন বলে জানা গেছে।