যে কারণে চেন্নাই থেকে সরে যাচ্ছে আইপিএল

0
62
 স্পোর্টস ডেস্ক:
আইপিএল কমিটির বড় রকমের চিন্তার কারণ হয়ে দাড়িয়েছে চেন্নাই সুপার কিংসের ঘরের মাঠ এম চিদম্বরাম স্টেডিয়াম। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্টে তামিলনাড়ুর আঞ্চলিক সমস্যা নিয়ে একের পর এক হুমকি আসছে। ফলে আইপিএলের পরবর্তী ম্যাচগুলো এখান থেকে সরেও যেতে পারে।
এদিকে, মাহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে চেন্নাই দল আগামী ২০ এপ্রিল আতিথিয়েতা দেয়ার কথা রয়েছে রাজস্থান রয়েলসকে। তবে তামিলনাড়ু ক্রিকেট অ্যাসোসিয়েশন নিরাপত্তা শঙ্কায় এরইমধ্যে টিকিট বিক্রি বন্ধ করে দিয়েছে।
এর আগে মঙ্গলবার স্বাগতিক চেন্নাই সুপার কিংস ও কলকাতা নাইট রাইডার্স। এসময় ম্যাচের মাঝে হঠাৎই দর্শক গ্যালারি থেকে এক জোড়া জুতা নিক্ষেপ করা হয় বাউন্ডারির দিকে। এদিন ম্যাচ শুরুর আগে একটি গ্রুপ ভিন্ন পতাকা নিয়ে মাঠে প্রবেশের চেষ্টা করে। তবে তাদের এতে অনুমতি দেওয়া হয়নি। কিন্তু ম্যাচের সময় বাউন্ডারি লাইনে ফিল্ডিং করা চেন্নাইয়ের রবিন্দ্র জাদেজাকে উদ্দেশ্য করে জুতা নিক্ষেপ করা হয়। তবে ম্যাচ অফিসিয়াল ও পুলিশ এ ব্যাপারটি চিন্তার বিষয় নয় বলে জানিয়েছেন।
এদিকে, খেলা মাঠে গড়ানোর ঘণ্টা খানেক আগে স্টেডিয়ামের পাশে ওয়াল্লাজাহ রোডে প্রতিবাদকারীদের দেখা যায়। যদিও নিরাপত্তা ছিল কড়া। কিন্তু ম্যাচটির টস হতে ১৩ মিনিট দেরি হয়। জানা যায়, মাত্রাতিরিক্ত ট্রাফিক জ্যামের কারণে ম্যাচ অফিসিয়ালদের আসতে সমস্যা হয়েছিল। কিন্তু খেলা যথা সময়ই শুরু হয়।
চেন্নাইয়ে চলমান কাভেরী নদী নিয়ে বিবাদ চলছে। যেখানে তামিলনাড়ু ও পার্শবর্তী রাজ্য কর্ণাটকের পানি বণ্টন নিয়ে আন্দোলন ‍অব্যাহত রয়েছে। এ ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় রাজনৈতিক ও অভিনয় শিল্পীরা আইপিএল ব্যাচ বয়কটের হুমকিও দিয়েছিলন।