মোস্তাফিজের সঙ্গে খেলতে পেরে রোমাঞ্চিত মিরাজ

0
112

অনলাইন ডেস্ক :

বাংলাদেশ ক্রিকেটে অভিষেকেই চমকে দেয়া দুই ক্রিকেটার; মোস্তাফিজুর রহমান ও মেহেদী হাসান মিরাজ। ২০১৫ সালে ভারতের বিপক্ষে ওয়ানডে অভিষেকেই চমকে দেন মোস্তাফিজ। সিরিজ সেরাও হন। আর মিরাজ চমক টেস্ট অভিষেকে। গত বছর ইংল্যান্ডের বিপক্ষে দুই টেস্টে ১৯ উইকেট নিয়ে সিরিজ সেরা নির্বাচিত হন ।
মোস্তাফিজ-মিরাজ; দুজন ভালো বন্ধুও বটে। সেই অনূর্ধ্ব-১৬ দল থেকে সঙ্গী। অনূর্ধ্ব-১৯ দলে মিরাজের নেতৃত্বে খেলেছেন মোস্তাফিজ। জাতীয় দলে দুজন একসঙ্গে খেলছেন গল টেস্টেই। ফের মোস্তাফিজের সঙ্গে খেলতে পেরে রোমাঞ্চিত মিরাজ। মিরাজ ইতোমধ্যে পাঁচটি টেস্ট খেলে ফেলেছেন। গল টেস্ট তার ক্যারিয়ারের ষষ্ঠ টেস্ট ম্যাচ। আর মোস্তাফিজের এটি তৃতীয় টেস্ট। তবে টেস্ট অভিষেকটা মিরাজের আগেই হয়েছিল কাটার মাস্টারের। ২০১৫ সালেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অভিষেক টেস্টে ৪ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছিলেন মোস্তাফিজ।

গল টেস্টের আগেই মিরাজ বলেছিলেন, ‘ওর (মোস্তাফিজ) সঙ্গে খেলা মানে দারুণ ব্যাপার। একই সঙ্গে দুই প্রান্তে যদি বল হাতে নিতে পারি আমরা, তাহলে আরও ভালো হবে। দুই প্রান্ত থেকে দুর্দান্ত বোলিং করে দলকে আমরা এগিয়ে দেব।’ জাতীয় দলে দুজন একসঙ্গে পথচলা শুরু গল টেস্টে। প্রথম দিনে চার উইকেট পতন ঘটেছে শ্রীলঙ্কার। এর মধ্যে মিরাজ ও মোস্তাফিজ নিয়েছেন একটি করে উইকেট। মিরাজ ফেরান করুনারত্নেকে; আর দিনেশ চান্দিমালকে সাজঘরের পথ দেখান মোস্তাফিজ।

দীর্ঘ ইনজুরি কাটিয়ে আবারও টেস্ট খেলছেন মোস্তাফিজ। কাটার মাস্টার ফিরেই ভালো বোলিং করছেন। তার বোলিং নিয়ে সন্তোষ প্রকাশ করেন মিরাজ, ‘ইনজুরি থেকে ফিরে এসে নিউজিল্যান্ড সিরিজ খেলল, তখন ও কিছুটা নড়বড়ে অবস্থায় ছিল। এখন আমার কাছে মনে হচ্ছে মুস্তাফিজ অনেক ভালো। ফিট অবস্থায় আছে। খুব ভালো জায়গায় বল করছে। দুর্ভাগ্যবশত কেউ বলতে পারবে না যে, আমি আজ ৫ বা ৬ উইকেট পাব। এটা বলা যাবে যে আমি ভালো বল করেছি, ভালো জায়গায় বল করেছি। যেটা আমাদের পেসাররা করেছে।’

দুজন একসঙ্গে জাতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করছেন বলে রোমাঞ্চিত মিরাজ, ‘আমার খুব ভালো লাগছে যে, আমরা দুজন একসাথে খেলতে পারছি। আমর একটা ইচ্ছা ছিল যে, আমরা দুজন একসঙ্গে খেলব। এখন খেলতে পারছি বলে ভালো লাগছে।’

এস এম পলাশ