মেসির হ্যাটট্রিকে বার্সার রেকর্ড গড়া জয়

0
32
অনলাইন ডেস্ক :
লা লিগায় নিজেদের সর্বশেষ ম্যাচে লেগানেসকে ৩-১ গোলে হারিয়ে দিয়েছে বার্সেলোনা। লিওনেল মেসির হ্যাটট্রিকে দুর্দান্ত এই জয়ের মধ্য দিয়ে লা লিগায় টানা সবচেয়ে বেশি ম্যাচ অপরাজিত থাকার রেকর্ডে ভাগ বসাল কাতালানরা। টানা ৩৮ ম্যাচ কোনো হারের মুখোমুখি হয়নি বার্সা। এর আগে রেকর্ডটি এককভাবে ছিল রিয়াল সোসিয়েদাদের কাছে। আর মাত্র এক ম্যাচ জিতলে বা ড্র করলেই সোসিয়েদাদকে টপকে যাবে বার্সেলোনা।
ম্যাচের প্রথমার্ধেই ফ্রিকিক থেকে দৃষ্টিনন্দন গোল করেন মেসি। ম্যাচের ২৭ মিনিটে প্রতিপক্ষ দল মেসিকে ফাউল করলে রেফারি ফ্রিকিকের বাঁশি বাজান। এই গোলের মাধ্যমে টানা ছয় ম্যাচ ফ্রিকিক থেকে গোল করার রেকর্ড গড়লেন মেসি। ব্রাজিলিয়ান তারকা ফিলিপ কুতিনহোর সহায়তায় বিরতির আগেই ব্যবধান দ্বিগুণ করেন আর্জেন্টাইন তারকা মেসি। ম্যাচের ৩২ মিনিটে কুতিনহোর নিখুঁত পাসে দুজন ডিফেন্ডারকে কাটিয়ে ১৫ গজ দূর থেকে গোল করেন তিনি। প্রথমার্ধ ২-০ ব্যবধানে এগিয়ে থাকে বার্সেলোনা।
বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধে গোলের চেষ্টায় মরিয়া হয়ে ওঠে লেগানেস। আক্রমণের ধার বাড়াতে থাকে তারা। একটি গোল পরিশোধ করার সুযোগও পেয়ে যায় দলটি। ম্যাচের ৬৮ মিনিটে নাবিল আল জহর একটি গোল পরিশোধ করেন। ম্যাচের ৮৭ মিনিটে জয়সূচক গোলের মাধ্যমে নিজের ৪৫তম (জাতীয় দলে পাঁচ) হ্যাটট্রিক পূরণ করেন মেসি। উসমান ডেম্বেলের পাসে বার্সার হয়ে ৪০তম হ্যাটট্রিক করার তৃপ্তি পান পাঁচবারের ব্যালন ডি’অরজয়ী এই আর্জেন্টাইন জায়ান্ট। ক্যাম্প ন্যুতে ৩-১ গোলের তৃপ্তিকর জয় নিয়েই মাঠ ছাড়ে বার্সেলোনা।
এই জয়ের ফলে লা লিগায় আতলেতিকো মাদ্রিদের সঙ্গে বার্সা ব্যবধান বাড়ল ১২ পয়েন্টের।
রোমার মাঠে চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগ খেলার আগে মেসির দুর্দান্ত পারফরম্যান্স আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে বার্সেলোনার। ক্যাম্প ন্যুতে প্রথম লেগে বার্সেলোনা এগিয়ে আছে ৪-১ গোলে।