মুক্তিযোদ্ধাদের কোটি টাকার অনুদান দিলেন সেলিম ওসমান

0
95

অনলাইন ডেস্ক :

নারায়ণগঞ্জ সদর ও বন্দর উপজেলার ২০০ জন মুক্তিযোদ্ধাকে সাবলম্বী করতে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে মোট এক কোটি টাকা প্রদান করেছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান। খুলনায় অবস্থিত সেলিম ওসমানের মালিকানাধীন ফাইভ স্টার ফার্ম হাউজ থেকে অর্জিত অর্থ থেকে এ অর্থ বরাদ্দ দেয়া হয়েছে। এটি চলমান থাকবে বলে তিনি জানিয়েছেন। শুক্রবার বিকেলে নারায়ণগঞ্জ বন্দর উপজেলায় সমরক্ষেত্র মাঠে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সদর ও বন্দর উপজেলার মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা সংসদ নারায়ণগঞ্জ জেলা কমান্ডার মোহাম্মদ আলীর হাতে এক কোটি টাকার ব্যাংক ট্রান্সফারের কপি তুলে দেন সেলিম উসমান।

এ সময় এমপি সেলিম ওসমান বলেন, মুক্তিযোদ্ধারা বুকের রক্ত দিয়ে বাংলাদেশকে স্বাধীন করেছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের সম্মানিত করেছেন। বঙ্গবন্ধুর আহ্বানে মুক্তিযোদ্ধারা স্বাধীনতা যুদ্ধে গিয়েছিল। তার কন্যা শেখ হাসিনা বাংলাদেশকে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্রে পরিণত করতে কাজ করে যাচ্ছেন। সেই মধ্যম আয়ের বাংলাদেশ গড়তে মুক্তিযোদ্ধাদের অংশ গ্রহণ থাকতে হবে।

নারায়ণগঞ্জের মুক্তিযোদ্ধাদের উদ্দেশ্যে তিনি বলেন, মুক্তিযোদ্ধাদের সম্মানে দেয়া অর্থ আপনারা ইচ্ছা করলে এটিকে দিয়ে ব্যক্তিগত উদ্যোগে উপার্জনের ব্যবস্থা করতে পারেন। আবার সমবায় ভিত্তিতেও কাজ করতে পারেন। এক্ষেত্রে আমার যতটুকু অভিজ্ঞতা রয়েছে তা দিয়ে আমি আপনাদেরকে সহযোগিতা করবো। এছাড়াও যদি কোনো মুক্তিযোদ্ধা মনে করেন উদ্যোক্তা হওয়ার জন্য আপনাদের কোনো প্রকার প্রশিক্ষণের প্রয়োজন তাহলে আমি সরকারি অথবা বেসরকারিভাবে প্রশিক্ষণের ব্যবস্থা করে দেব। যদি কোনো মুক্তিযোদ্ধা শারিরীকভাবে অসুস্থ্য হয়ে থাকেন তাহলে ওই মুক্তিযোদ্ধার পরিবারের সন্তানেরাও এ সুযোগ গ্রহণ করতে পারবেন।

এস এম পলাশ