মির্জা ফখরুলের রাঙামাটি সফরের সমালোচনায় হানিফ

0
52

অনলাইন ডেস্ক:

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, একসপ্তাহ পর দুর্যোগ কবলিত রাঙামাটিতে খবর নিতে যায় বিএনপি। জানতে চায় সেখানে কী হচ্ছে? এর আগে শুধু আওয়ামী লীগের বিষোদগার ছাড়া কিছু করেনি। তারা হয়তো প্রস্তুতিই নিয়েছিল সেখান থেকে ফিরে বলবে আওয়ামী লীগ সরকার কোনো সহায়তা করছে না।’ রোববার সন্ধ্যায় বায়তুল মোকাররম মসজিদে ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ও ঢাকা মহানগর আওয়ামী লীগ নেতাদের সঙ্গে মতবিনিময় সভা ও ইফতার মাহফিলে তিনি এমন দাবি বলেন।

মাহবুব-উল আলম হানিফ বলেন, ১৩ জুন পাহাড়ধসের ঘটনায় রাঙামাটিতে অনেক ক্ষয়ক্ষতি হয়েছে, প্রাণ হারিয়েছেন অনেকে। আমরা এতে প্রচণ্ড রকম আহত হই। প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী সেদিনই ঘটনাস্থলে যান ত্রাণ ও দুর্যোগ মন্ত্রী মোফাজ্জল হোসেন মায়া, প্রধানমন্ত্রীর মুখ্যসচিব কামাল আবদুল নাসের চৌধুরী। তিনি বলেন, আমরা প্রধানমন্ত্রীর নির্দেশে ও আমাদের দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে যাই। সেখানে সাধ্যমতো সহায়তা করি, বিপর্যস্ত পরিবারের স্বাভাবিক অবস্থা ফিরে না আসা পার্যন্ত আমাদের সহায়তা চলবে।

ইফতার মাহফিলে বিএনপি চেয়াপার্সন খালেদা জিয়ার বক্তব্যের নিন্দা জানিয়ে হানিফ বলেন, ‘আমরা সাধারণ ইফতার মাহফিলে কোনো রাজনৈতিক কথা বলতে চাই না। এসব বলতে গেলে রোজাদার মানুষ আহত হন এটা আমরা বুঝি।’ ‘কিন্তু খালেদা জিয়া ইফতার মাহফিলের নামে যেসব মিথ্যাচার করছেন, আক্রমণাত্মক বক্তব্য দিচ্ছেন, রাজনৈতিক সুবিধা হাসিলের চেষ্টা করছেন তা কোনোভাবেই ইসলাম সমর্থন করে না। আমরাও করি না। তাই অনিচ্ছা সত্ত্বেও এসবের জবাব দিচ্ছি না , হলে এসব মিথ্যাচার প্রতিষ্ঠিত হয়ে যাবে।’

সঠিক ইসলাম চর্চার অভিপ্রায়ে দেশব্যাপী ১১০ মাদরাসা তৈরি হচ্ছে জানিয়ে আওযামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ইসলামের মূল আদর্শ ছড়িয়ে দিতে প্রাথমিকভাবে সারাদেশে ১১০ টি মাদরাসা তৈরি হচ্ছে। ইসলামের ফাউন্ডেশনের সভাপতি শামীম মোহাম্মদ আফজালের সভাপতিত্বে সভায় ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

এস এম পলাশ

LEAVE A REPLY