মাশরাফিদের অনুশীলনে বৃষ্টির বাধা

0
71

অনলাইন ডেস্ক :

নেপিয়ারের আকাশে রোববার সকাল থেকেই মেঘের ঘনঘটা। মেঘে ঢাকা আকাশ দেখেই নেলসন পার্কে অনুশীলনের উদ্দেশ্যে যাত্রা করে বাংলাদেশ দল। তবে নেলসন পার্কে স্থানীয় সময় ১০ টায় শুরু হওয়া ওয়ার্মআপ শেষ হওয়ার আগেই শুরু হয় বৃষ্টি ও কনকনে বাতাস। প্রায় ৩০ মিনিট বসে থাকার পর ইলশেগুঁড়ি বৃষ্টির মধ্যেই শুরু হয় অল্প স্বল্প নেট অনুশীলন। তবে তামিমই একমাত্র ব্যাটসম্যান যে নেটে ব্যাট চালানোর সুযোগ পায়। এক কথায় বলতে গেলে টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে অনুশীলন পর্বটি বৃষ্টিতে ভেস্তে গেছে বাংলাদেশের।
বৃষ্টির কারণে অনুশীলন করতে না পারা বাংলাদেশ দল আরও কিছুক্ষণ অপেক্ষা করে স্থানীয় সময় ১১.৩০ এর দিকে প্রথম টি-টোয়েন্টির ভেন্যু ম্যাক্লেন পার্কে যায় মাশরাফি বাহিনী। মাঠে ৩০ মিনিটের মত অবস্থানের পর হোটেলে ফিরে আসে পুরো দল। হোটেলে কিছুক্ষণ অবস্থানের পর নিজেদের মত লাঞ্চে যায় বাংলাদেশ দল। মাহমুদউল্লাহ তার পরিবার নিয়ে লাঞ্চের উদ্দেশ্যে বের হন। আর সাব্বির বের হন দুই সতীর্থকে নিয়ে।

এদিকে ওয়ানডে সিরিজে বিশ্বকাপের পর থেকেই ধারাবাহিকভাবে ভালো খেলা বাংলাদেশ নিউজিল্যান্ডে পুরোপুরি ব্যর্থ হয়েছে। সিরিজ হেরেছে ৩-০ ব্যবধানে। তবে এবার টি-টোয়েন্টি সিরিজে ধুরে দাঁড়াতে মরিয়া মাশরাফি বাহিনী। সেই লক্ষ্যে প্রথম টি-টোয়েন্টির জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে রাখা হয়েছে শুভাগত হোম ও তাইজুল ইসলামেকে।ওয়ানডে দলের স্কোয়াডে থাকা মোসাদ্দেক হোসেন, রুবেল হোসেন, শুভাশিষ রায় ও তাসকিন আহমেদ রয়েছেন এই স্কোয়াডে। বাদ পড়েছেন তানবির হায়দার ও মেহেদী হাসান মিরাজ। এছাড়া ইনজুরির কারণে অনুমিতভাবেই দলে নেই মুশফিকুর রহিম।উল্লেখ্য, নেপিয়ারে প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি শুরু হবে ৩ জানুয়ারি। বাংলাদেশ সময় দুপুর বারোটায়।  নেপিয়ারে প্রথম টি-টোয়েন্টি খেলে ৪ জানুয়ারি বাংলাদেশ দল যাবে মাউন্ট মঙ্গানুইয়ে। সিরিজের শেষ দুটি টি-টোয়েন্টি হবে সেখানেই। ৬ জানুয়ারি দ্বিতীয় ম্যাচ। সকাল আটটায়। দুইদিন পর তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল আটটায়।

এস এম পলাশ

LEAVE A REPLY