মালয়েশিয়ায় বাংলাদেশীসহ ৪ শতাধিক আটক

0
41
আবারও অবৈধ অভিবাসী আটকের অভিযান চালিয়েছে মালয়েশিয়া সরকার। এ অভিযানে বাংলাদেশীসহ বিভিন্ন দেশের প্রায় চার শতাধিক অবৈধ অভিবাসীকে আটক করেছে।
মঙ্গলবার বিকাল ৪টা থেকে শুরু হওয়া এ অভিযানে আটককৃতদের মধ্যে কতজন বাংলাদেশী ছিল তার কোন পরিসংখ্যান নিশ্চিত হওয়া যায়নি।
সিটি অব দ্যা হার্ট খ্যাত রাজধানী কুয়ালালামপুরের বুকিত বিনতাং`র জালান আলোতে স্থানীয় সময় মঙ্গলবার বিকেল ৪টা থেকে থেমে থেমে অভিযান চলে রাত ৯টা পর্যন্ত। দেশটির ইমিগ্রেশন, ডিবিকেএল,পুলিশ, জেনারেল অপারেশন সোর্স ও মালয়েশিয়ার কোম্পানি কমিশনের সমন্বয়ে কয়েকটি সংস্থার মোট ২৬৭ জন কর্মকর্তার অংশগ্রহণে এ অভিযান পরিচালিত হয়।
মালয়েশিয়ার অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক সেরি মোস্তফার আলি জানিয়েছেন,অভিযানের শুরুতে মোট ৯১৫ জন বিদেশিকে চেক করা হয়েছে। আটককৃতরা বাংলাদেশ, ভিয়েতনাম, ইন্দোনেশিয়া, পাকিস্তান, ভারত, ওমান ও অন্যান্য দেশের নাগরিক।
কাগজপত্র যাচাই বাছাই শেষে যৌথ এ অভিযানের সময় ৪৪০ জন অবৈধ অভিবাসীকে আটক দেখানো হয়েছে। এদের মধ্যে ৩৮৯ জন পুরুষ, ৪৭ জন নারী ও ৪ জন শিশু। পরবর্তী তদন্তের জন্য তাদেরকে বুকিত জলিল ইমিগ্রেশন ডিপোতে পাঠানো হয়েছে।