মন্ত্রীর সঙ্গে বৈঠকে শাকিব খান ও নুসরাত ফারিয়া

199
1074

বিনেদন ডেস্ক:

ঢাকাই ছবির জনপ্রিয় নায়ক শাকিব খান ছিলেন দেশের বাইরে। সেখানে তিনি ‌‘রংবাজ’ ছবির শুটিং নিয়ে ব্যস্ত। নিজের প্রযোজনায় এই ছবিটি তিনি ঈদেই মুক্তি দিতে চাইছেন। এমনটাই খবর ছিল গণমাধ্যমে। হঠাৎ করেই জানা গেল ঢাকায় এসেছেন শাকিব। একটু অবাক হলেও গতকাল রোববার (১৮ জুন) দুপুরেই বোঝা গেল জরুরি ফেরার কারণ। গতকাল তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সঙ্গে এক বৈঠকে অংশ নেন শাকিব খান। এসময় তার সঙ্গে ছিলেন অভিনেত্রী নুসরাত ফারিয়া।  গতকাল দুপুরে তথ্য মন্ত্রণালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয় বলে  নিশ্চিত করেছেন ফারিয়া।

তিনি বলেন, ‘বেশ কিছু গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলাপ হয়েছে। সেগুলো শিগগিরই জানানো হবে। ইতিবাচক কিছু হতে যাচ্ছে চলচ্চিত্রে এটুকু বলতে পারি।’ ফারিয়া পুরোপুরি বৈঠকের বিষয়টি পরিষ্কার না করলেও নির্ভরযোগ্য সূত্রে নিশ্চিত হওয়া গেছে, আসছে ঈদে মুক্তির অপেক্ষায় থাকা যৌথ প্রযোজনার দুই ছবি ‘বস ২’ ও ‘নবাব’র মুক্তি নিয়ে আলোচনা হয়েছে বৈঠকে। যৌথ প্রযোজনার নিয়ম মানেনি দুটি ছবি এই দাবি নিয়ে আন্দোলনে নেমেছে চলচ্চিত্র পরিবার।

অন্যদিকে ছবি দুটির কুলাকুশলীরা সক্রিয় এগুলো মুক্তি দিতে। আর বিষয়টি তুলে ধরতে রোববার দুপুরে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সঙ্গে বৈঠকটি অনুষ্ঠিত হয়েছে। সেখানে ছবি দুটির প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া ও কলাকুশলীরা অনেকেই উপস্থিত ছিলেন। ‘নবাব’ ছবির নায়ক শাকিব খান ও ‘বস-টু’ ছবির নায়িকা নুসরাত ফারিয়ার পাশাপাশি প্রযোজনা প্রতিষ্ঠান জাজের প্রধান আবদুল আজিজও উপস্থিত ছিলেন। আরও ছিলেন এফডিসির ব্যবস্থাপনা পরিচালক তপন কুমার ঘোষ।

একইদিন চলচ্চিত্র পরিবারের আন্দোলনকারীরাও মন্ত্রণালয়ে গিয়ে মন্ত্রীর সঙ্গে বৈঠক করছেন। তথ্যমন্ত্রীর সঙ্গে জরুরি সভায় ছিলেন ঐক্যজোটের প্রধান নায়ক ফারুক, চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, সহ-সভাপতি চিত্রনায়ক রিয়াজ, সাধারণ সম্পাদক জায়েদ খান, চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, প্রযোজক খোরশেদ আলম খসরু প্রমুখ। বিকাল সাড়ে ৪টায় বৈঠক থেকে বের হয়ে রিয়াজ বলেন, ‘তথ্যমন্ত্রী আমাদের বলেছেন, ‘বস ২’ ও ‘নবাব’ ছবি দুটোর যৌথ প্রযোজনার অনিয়মের অভিযোগে দোষী। ছবিগুলোর বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ লিখিত আকারে জমা দেয়ার কথা বলেছেন তিনি। আমরা  এগুলো মন্ত্রণালয়ে দেব। এরপর তিনি সিদ্ধান্ত নেবেন।’

এস এম পলাশ

 

199 COMMENTS