মধ্যম আয়ের দেশ গড়তে সারাদেশে সুষম উন্নয়ন করা হবে

0
44

অনলাইন ডেস্ক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনার লক্ষ্যমাত্রা অনুযায়ী ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করতে সারাদেশে সুষম উন্নয়ন করা হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। সামগ্রিক উন্নয়ন কার্যক্রম বাস্তবায়নের মাধ্যমে কাঙ্খিত লক্ষ্য পূরন করা সম্ভব হবে বলে জানান তিনি।শনিবার মাদারীপুরে নবনির্মিত সদর উপজেলা কমপ্লেক্স ভবনের ভিত্তিফলক উন্মোচন উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকারমন্ত্রী বলেন, ‘১৯৭৫ সালে একটি কুচক্রী মহলের ষড়যন্ত্রে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার মাধ্যমে দেশের অগ্রগতিকে থামিয়ে দেয়া হয়েছিল। ১৯৯৬ সালে ক্ষমতায় আসার মাধ্যমে শেখ হাসিনার নেতৃত্বে দেশের অগ্রযাত্রা পুনরায় শুরু হয়।’

খন্দকার মোশাররফ বলেন, ‘অগ্রযাত্রার ধারাবাহিকতায় পরবর্তী মেয়াদে ক্ষমতায় এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে উন্নয়নের মহাসড়কে চালিত করছেন। ২০২১ সালের মধ্যে দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করতে হলে সমগ্র দেশে অবকাঠামোগত সুষম উন্নয়ন করতে হবে।’ তিনি বলেন, স্থানীয় সরকার বিভাগ দেশব্যাপী অবকাঠামোগত উন্নয়নকে সর্বাধিক গুরুত্ব দিয়ে প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন করে যাচ্ছে।

মাদারীপুর, শরিয়তপুর ও রাজবাড়ি জেলার উন্নয়নে বৃহৎ প্রকল্প বাস্তবায়নের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, কোনো অপশক্তি শেখ হাসিনার সরকারের উন্নয়নের অগ্রযাত্রা ব্যাহত করতে পারবে না।

সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান বাবুলুর রহমান শফিক খানের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন- নৌ পরিবহনমন্ত্রী শাজাহান খান, সংসদ সদস্য আ ফ ম বাহাউদ্দিন নাসিম, সংরক্ষিত মহিলা সংসদ সদস্য রোকসানা ইয়াসমিন প্রমুখ।

LEAVE A REPLY