বেঞ্চে বসে ক্লাস করেন ঝিনাইদহের জেলা প্রশাসক

0
25
ডি এস ডেস্ক:
সোমবার মহেশপুর উপজেলা ভ্রমণকালে ঝিনাইদহের জেলা প্রশাসক মোঃ জাকির হোসেন সুন্দরপুর মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর ছাত্র-ছাত্রীদের সাথে বসে ক্লাস করেন এবং ক্লাসের মান যাচাই করেন।
এরপর জেলা প্রশাসক ইংরেজিসহ বিভিন্ন বিষয় আলোচনাপূর্বক ক্লাসের ছাত্র-ছাত্রীদের মেধা যাচাই করেন।  শিক্ষক ও শিক্ষার্থীদের উপস্থিতি নিশ্চিত করতে উদ্বোধন করা হয় ডিজিটাল এ্যাটেনডেন্স সিস্টেম।
এ ঘটনা এটাই প্রথম নয়।  জেলা প্রশাসক মোঃ জাকির হোসেন যোগদানের ছয় মাসের মধ্যে এ পর্যন্ত দুইশত এর বেশী স্কুল পরিদর্শন করেন, বিভিন্ন স্কুলে বসে ক্লাস করেন এবং নৈতিকতা ও ইংরেজি বিষয়ে ক্লাস নেন।  বাল্যবিবাহ, মাদক, জঙ্গিবাদ, ইভটিজিংসহ বিভিন্ন বিষয়ে সরাসরি সচেতনতা সৃষ্টির জন্য ছাত্র-ছাত্রীদের সাথে কথা বলেন।
এ পর্যন্ত আকস্মিক স্কুল পরিদর্শন করে অনুপস্থিত ৪৫ জন শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য তিনি মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষা অফিসারকে নির্দেশ দিয়েছেন।
কয়েকদিন আগে শৈলকুপা উপজেলায় সকাল ৯টার পর আকস্মিক উপস্থিত হয়ে ২৪টি সরকারি অফিসের ১৯টির অফিস প্রধানকে অনুপস্থিত পেয়ে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য জেলা অফিসারকে নির্দেশ প্রদান করেন জেলা প্রশাসক।
এছাড়াও, জেলা প্রশাসক মোঃ জাকির হোসেনের নির্দেশনায় ঝিনাইদহের ২০০ এর বেশী শিক্ষা প্রতিষ্ঠানে ডিজিটাল এ্যাটেনডেন্স সিস্টেম চালু করা হয়েছে এবং শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের উপস্থিতি মনিটর করা হচ্ছে।

দৈনিক সাতক্ষীরা/জেড এইচ