বিনামূল্যে কম্পিউটারের জন্য উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম ডাউনলোড করার সুযোগ শেষ হয়েছে।

বিনামূল্যে কম্পিউটারের জন্য উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম ডাউনলোড করার সুযোগ শেষ হয়েছে।

1
223

২৯ জুলাই থেকে উইন্ডোজ ১০ হোম-এর প্রতি কপি-এর জন্য ৯৯.৯৯ ইউরো পরিশোধ করতে হবে। আর প্রো অপশন কিনতে ১৮৯.৯৯ ইউরো।

ঠিক এক বছর আগে প্রধান নির্বাহী সাত্যিয়া নাদেলা’র চালু করা পিসি ব্যবহারকারীদের ‘নতুন যুগ’-এর সঙ্গে উইন্ডোজ ১০ আনে মাইক্রোসফট। এটিই প্রথম অপারেটিং সিস্টেম যা স্মার্টফোন থেকে শুরু করে এক্সবক্স ওয়ান পর্যন্ত উইন্ডোজচালিত সব ডিভাইসের জন্য উপযোগী করে বানানো হয়েছে।

এক বছর আগে উইন্ডোজ ১০ নিয়ে একটি লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছিল সফটওয়্যার জায়ান্ট মাইক্রোসফট। ২০১৮ সালের মাঝামাঝি সময়ের মধ্যে শতকোটি ডিভাইসে উইন্ডোজ ১০ ইনস্টল করার স্বপ্ন দেখেছিল মার্কিন প্রতিষ্ঠানটি। কিন্তু শেষ পর্যন্ত চলতি মাসে লক্ষ্যমাত্রা অর্জনের সময়সীমা থেকে সরে আসার কথা জানিয়েছেন প্রতিষ্ঠানটির কর্মকর্তারা।

মাইক্রোসফট কর্মকর্তারা এখনও শতকোটির মাইলফলক ছোঁয়ার বিষয়ে আশাবাদী, তবে তা ২০১৮ সালের মধ্যেই হবে কিনা সেটি নিয়ে ‘সন্দিহান’ তারা, জানিয়েছে প্রযুক্তি সাইট সিনেট।

প্রতিষ্ঠানটির একজন মুখপাত্র বলেন, “৩৫ কোটি মাসিক সক্রিয় ডিভাইস নিয়ে উইন্ডোজ ১০-এর শুরুটা উষ্ণতম হয়। এর মাধ্যমে গ্রাহক সন্তুষ্টি আর সম্পৃক্ততায় করা হয় রেকর্ড। দিনে দিনে আমাদের উন্নতিতে আমরা সন্তুষ্ট, কিন্তু আমাদের ফোন হার্ডওয়্যার ব্যবসায়ের দিকে মনোযোগ দেওয়ার কারণে আমাদের শতকোটি মাসিক সক্রিয় ডিভাইস ধরার লক্ষ্যটা ২০১৮ অর্থবছর ছাড়িয়ে যাবে।”

1 COMMENT