বিএনপি ষড়যন্ত্র করে ক্ষমতায় আসতে চায়

0
37

অনলাইন ডেস্ক:

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বিএনপি গণতন্ত্র, জনগণের ক্ষমতায় বিশ্বাসী নয়। সেজন্য তারা ষড়যন্ত্র করে ক্ষমতায় আসতে চায়, সুষ্ঠুভাবে না; তাদের কর্মকাণ্ডে সেটা প্রমাণ। কিন্তু ষড়যন্ত্র করার কারণে বিএনপি কখনই ক্ষমতায় আসতে পারবে না। মঙ্গলবার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিনে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আদালতের রায়ে সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের পর বিএনপির প্রতিক্রিয়া নিয়ে বিস্ময় প্রকাশ করে তিনি বলেন, আদালতের রায় নিয়ে আমরা কোনো কথা বলতে চাই না। কিন্তু এ রায়ে যারা উজ্জীবিত, যারা বলত বিচার বিভাগ স্বাধীন নয়; বিচার বিভাগ স্বাধীন না হলে ষোড়শ সংশোধনী বাতিলের রায় দিতে পারত না। হানিফ বিএনপির সমালোচনা করে বলেন, যারা জনগণের ভোটে ক্ষমতায় যেতে চায়, যারা সংসদের সার্বভৌমত্বের কথা বলে, সংসদীয় গণতন্ত্রের কথা বলে; তারা কীভাবে সংসদের ক্ষমতা কেড়ে নিলে উজ্জীবিত হয়? বিএনপি কিভাবে এ রায়ে আনন্দিত হয়?

তিনি বলেন, রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পিকারকে ইমপিচমেন্ট করতে পারে সংসদ। আর বিচারপতি অপসারণের ক্ষমতা কেড়ে নেয়া হল, সে বিষয়ে আমার কোনো কথা নেই। কিন্তু যে বিএনপি গণতন্ত্রের ধুয়া তুলে তারা কীভাবে উজ্জীবিত হয় এ রায়ে তা আমার বোধগম্য নয়। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি হাজী আবুল হাসনাতের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম।

এস এম পলাশ

LEAVE A REPLY