বিএনপির মনোনয়নপত্র বিক্রি শুরু

0
69
ডেস্ক রিপোর্ট :
গাজীপুর ও খুলনা সিটি নির্বাচনে বিএনপির দলীয় মনোনয়নপত্র বিক্রি শুরু হয়েছে।
আজ বৃহস্পতিবার বেলা ১১টায় দলের নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে ফরম বিক্রি শুরু হয়।
প্রথমে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে হাসান উদ্দিন সরকারের পক্ষে মনোনয়ন সংগ্রহ করেন জেলা যুবদলের জ্যেষ্ঠ সহসভাপতি মোহাম্মদ বশির উদ্দিন। বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী মনোনয়নপত্র হস্তান্তর করেন।
এরপর দুপুর পৌনে ১২টায় খুলনা সিটি করপোরেশনে নির্বাচনে মেয়র পদে মনিরুজ্জামান মনির পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন সাবেক ছাত্রনেতা মেহেদি হাসান মিন্টু ও রুবায়েত হোসেন। রুহুল কবির রিজভী তাঁদের হাতে মনোনয়নপত্র তুলে দেন।
মেয়র পদে বিএনপির মনোনয়ন ফরমের মূল্য ধরা হয়েছে ১০ হাজার টাকা। এ ছাড়া মনোনয়নপত্র জমা দেওয়ার সময় দলের কাছে ২৫ হাজার টাকা জমা দিতে হবে।
বিএনপির এ মনোনয়নপত্র আজ বৃহস্পতিবার সকাল ১০টা থেকে শুরু হয়ে চলবে বিকেল ৫টা পর্যন্ত। এ সময়ের মধ্যে যাঁরা দলের পক্ষে নির্বাচন করতে ইচ্ছুক, তাঁরা মনোনয়নপত্র সংগ্রহ করবেন।
আর আগামীকাল শুক্রবার দলীয় কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিতে হবে। সকাল ১০টা থেকে বিকেল ৫টা প্রর্যন্ত যেকোনো সময় এ মনোনয়নপত্র জমা দেওয়া যাবে।
এ ছাড়া আগামী ৮ এপ্রিল খুলনা ও গাজীপুর সিটি নির্বাচনে দলের মনোনয়ন পেতে আগ্রহীদের সাক্ষাৎ গ্রহণ করা হবে। দলীয় চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে সন্ধ্যা ৭টায় এ সাক্ষাৎকার গ্রহণ করা হবে।