বাদল দিনের সাজ

3
94

অনলাইন ডেস্ক:

বৃষ্টিমুখর এই সময়ে মেকআপ ঠিক রাখাটা অনেক বেশি ঝামেলার। তাই সাজার সময় থাকতে হয় একটু বেশী সতর্ক। এই সময়টাতে মেকআপের জন্য ওয়াটারপ্রুফ (পানি নিরোধক ) উপকরণ ব্যবহার করা উচিত। বিশেষ করে ওয়াটারপ্রুফ মাশকারা, কাজল আর আইলাইনার ব্যবহার করাটা জরুরি। এই তিনটি প্রসাধনী যদি পানিরোধী না হয়, তাহলে ভিজে গেলে পুরো সাজটাই নষ্ট হয়ে যাবে।

ফাউন্ডেশন ব্যবহারের ক্ষেত্রে ত্বকের রং অনুযায়ী ফাউন্ডেশন ব্যবহার করতে হবে। তবে ফাউন্ডেশন ব্যবহারের পূর্বে ভালো মানের কোন প্রাইমার ব্যবহার করুন। ফাউন্ডেশন ব্যবহারের আধ ঘন্টা আগে প্রাইমার ব্যবহার করা উচিত। এতে করে ত্বকের সাথে খুব ভালো করে মেকআপ মিশে যায়। এ সময় মেকআপ হওয়া উচিত একটু উজ্জ্বল ধরনের। তবে খুব ভারী মেকআপ ব্যবহার না করাই ভালো।

ম্যাট লিপস্টিক ব্যবহার করতে পারেন। এ সময় গ্লসি লিপস্টিক ব্যবহার করলে তা ভিজে ছড়িয়ে যাওয়ার সম্ভাবনা থাকে।আইশ্যাডো ব্যবহারের ক্ষেত্রেও ম্যাট আইশ্যাডো বেছে নিতে পারেন। তবে দিনেরবেলার সাজের ক্ষেত্ররে বেজ রং এর আইশ্যাডো ব্যবহার করতে পারেন। যদি কোনো দাওয়াতে যেতে হয় তবে কিছুটা গাঢ় রঙের শ্যাডো ব্যবহার করতে পারেন। তবে বেশি গাঢ় রঙ ব্যবহার করবেন না যাতে তা দৃষ্টিকটু দেখায়।

এই সময়ের সাজে উজ্জ্বল রংগুলো বেশ মানানসই। চোখের সাজে এবং ব্লাশঅন ব্যবহারের ক্ষেত্রে গোলাপি, কমলা, পিচ অথবা কপার (তামাটে) রং বেছে নিতে পারেন। লিপস্টিকের ক্ষেত্রে হালকা লাল, কমলা, গোলাপি বেশ মানানসই। বাইরে থেকে ফিরে অব্যশই ভালোভাবে মেকআপ তুলে নেবেন। এরপর একটি ভালো মানের ময়েশ্চারাইজার ব্যবহার করুন। কারণ বৃষ্টিভেজা এই সময়টাতে ত্বক হারায় আর্দ্রতা। আর তাই সব ধরনের ত্বকের জন্যই প্রয়োজন ময়েশ্চারাইজার। অন্য কোনো সময় না হলেও অন্তত রাতে অবশ্যই ময়েশ্চারাইজার লাগান।

এস এম পলাশ

 

3 COMMENTS