ফেরা হলো না মোস্তাফিজের

0
121

অনলাইন ডেস্ক :

প্রথমবারের মতো আইপিএলে খেলতে গিয়ে আলো ছড়িয়েছিলেন মোস্তাফিজুর রহমান। খেলেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। দলকে শিরোপা জিতিয়ে ফিরেছিলেন দেশে।। ব্যক্তিগত পারফরম্যান্সের সুবাদে সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরস্কারও জিতেছিলেন ২১ বছর বয়সী এই পেসার।

ভারতের বিপক্ষে ঐতিহাসিক টেস্টটি বাংলাদেশ দল খেলবে সেই হায়দরাবাদেই। আগামীকাল বৃহস্পতিবার সেই উদ্দেশে ঢাকা ছাড়বেন মুশফিক-সাকিব-তামিম-মুমিনুলরা। কিন্তু নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্ট দলের বাইরে থাকা মোস্তাফিজের ফেরা হলো না ভারত সফরে। কারণ টিম ইন্ডিয়ার বিপক্ষে বাংলাদেশের স্কোয়াডেই জায়গা হয়নি তার।

ভারতের মাটিতে বহুকাঙ্ক্ষিত টেস্টকে সামনে রেখে আজ বুধবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। স্কোয়াডে পেসারদের ক্ষেত্রে একটি পরিবর্তন এসেছে। নিউজিল্যান্ড সফরে না থাকা শফিউল ইসলাম দলে ফিরেছেন। বাদ পড়েছেন রুবেল হোসেন।

নিউজিল্যান্ডের বিপক্ষে বল হাতে দারুণ পারফর্ম করেছেন কামরুল ইসলাম রাব্বি ও তাসকিন আহমেদ। যথারীতি এই দুই পেসার রয়েছেন ভারত সফরেও। এছাড়া ওই সিরিজে থাকা পেসার শুভাশিস রায়ের ওপর আস্থা রেখেছেন নির্বাচকরা।

ভারতের বিপক্ষে বাংলাদেশ স্কোয়াড: মুশফিকুর রহীম (অধিনায়ক), তামিম ইকবাল (সহ-অধিনায়ক), ইমরুল কায়েস, মুমিনুল হক, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, শফিউল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, লিটন দাস ও শুভাশিস রায়।

এস এম পলাশ