প্রধানমন্ত্রীর সঙ্গে একান্ত বৈঠকে এরশাদ

0
86
ডেস্ক রিপোর্ট:
পূর্ব নির্ধারিত শিডিউল ছাড়াই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে হঠাৎ একান্ত বৈঠক করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসাইন মুহাম্মদ এরশাদ।
রবিবার দশম জাতীয় সংস‌দের ২০তম অ‌ধি‌বেশ‌নের প্রথম দিন অ‌ধি‌বেশ‌নের মাগরিবের বিরতির সময় প্রধানমন্ত্রীর সংসদের কার্যালয়ে এই বৈঠক হয়। এসময় তারা প্রায় ২০ মিনিট কথা বলেন বলে সংসদের কার্যালয় সূত্র জানা‌ গে‌ছে।
যে‌হেতু দু‘জ‌নের একান্ত বৈঠক হ‌য়ে‌ছে তাই আলোচনার বিষয়বস্তু সম্প‌র্কে তেমন কিছু জানা যায়‌নি।
ত‌বে এরশাদের এক ঘনিষ্ঠ সূত্র জানায়, সমানে গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচন। এছাড়া জাতীয় সংসদ নির্বাচনের দিনক্ষণও ঘনিয়ে আসছে। এসব নিয়ে আলোচনা হতে পারে তাদের মধ্যে। আগা‌মী নির্বাচ‌নে জাতীয় পা‌র্টি ৩০০ আস‌নে প্র‌তিদ্বন্দ্বিতা কর‌তে প্রস্তত সেই অ‌ভিপ্রায় ব্যক্ত কর‌তে পা‌রেন সরকা‌রের সবচাই‌তে বড় শ‌রিক দ‌লের প্রধান।
বৈঠ‌কের বিষ‌য় নি‌শ্চিত ক‌রেন সংসদ স‌চিবাল‌য়ের এক কমর্কর্তা। তি‌নি জানান, মাগরিবের নামাজের বিরতিতে সাধারণত প্রধানমন্ত্রী তার কার্যালয়ে বসেন। আজও প্রতিদিনের মত তার কার্যালয়ে ছিলেন। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ ও তার একান্ত সচিব মনজুরুল ইসলাম প্রধানমন্ত্রীর কার্যলয়ে ভেতরে ডুকতে দেখা যায়। এ সময় তারা ২০ মিনিট ভেতরে অবস্থান করেন।
এ বিষয়ে এরশাদের একান্ত সচিব মনজুরুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি কোনো মন্তব্য কর‌তে রা‌জি নয় ব‌লে জানান।
সিটি নির্বাচন ও সংসদ নিবার্চন নিয়ে রাজনীতির মাঠে চলছে নানা হিসাব-নিকেশ ঠিক সেই সময় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সঙ্গে এইচ এম এরশাদের দেখা করার বিষয়টি রাজনী‌তি‌তে নতুন গুঞ্জন সৃ‌ষ্টি হ‌তে পা‌রে। এরইম‌ধ্যে প্রধানমন্ত্রীর বিশেষদূত হুসাইন মুহাম্মদ এরশাদ বিভিন্ন সময় সরকারের সমালোচনা করে বিভিন্ন জায়গা বক্তব্য দিচ্ছেন।