প্রতারণা করায় রবিকে চার লাখ টাকা জরিমানা

0
122

অনলাইন ডেস্ক:

গ্রাহক প্রতারণার দায়ে মোবাইল ফোন অপারেটর রবিকে সোমবার চার লাখ ১০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতর। অধিদফতরের উপপরিচালক শাহীন আরা মমতাজ জানান, তিন গ্রাহকের পৃথক অভিযোগে রবিকে টাকা জরিমানা করা হয়েছে।

জরিমানা সংক্রান্ত কাগজপত্র নিয়েছে অপারেটরটি। এখন পাঁচদিনের মধ্যে এই অর্থ পরিশোধ না করলে পরবর্তীতে আরও ব্যবস্থা নেয়া হবে। জরিমানার ২৫ শতাংশ অভিযোগকারী পাবেন। বাকিটা পাবে সরকার।

জানা গেছে, গত ১১ ফেব্রুয়ারি সোহাগ নামে এক গ্রাহক রবিতে ৯৮ টাকা রিচার্জে ২৮ দিনের মেয়াদে এক জিবি ইন্টারনেটের অফার নেন। কিন্তু অফার নেয়ার পর তাকে জানানো হয় এর মেয়াদ ৫ দিন। সোহাগ কাস্টমার কেয়ারে অভিযোগ দিয়েও প্রতিকার পাননি। ভোক্তা-অধিকারে অভিযোগ করার পর তা প্রমাণিত হওয়ায় প্রতারণার দায়ে রবিকে আড়াই লাখ টাকা জরিমানা করা হয়।

আরেক গ্রাহক মো. সাইফুল ভ্যাটসহ ২৮ টাকায় ৫০ এমবি ইন্টারনেট ডাটায় অফার নেন যেখানে বলা হয় একটি লিংকে গেলে সারাদিন বাংলা নাটক দেখা যাবে। কিন্তু তিনি ওই লিংকে গিয়ে কোনো নাটক দেখতে পাননি। এ অভিযোগ প্রমাণিত হওয়ায় রবিকে আরও দেড় লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়া আল আমিন নামে এক গ্রাহক দুই টাকার বিনিমেয়ে হেলথ টিপস সেবা নেন। পরে নির্ধারিত শর্টকোট দিয়েও তা বন্ধ করতে পারেননি তিনি। আর এতে ভুক্তভোগী হন আল আমিন। এ অভিযোগও প্রমাণিত হয়। এতে রবিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এস এম পলাশ