পাটকেলঘাটায় ফিল্মি স্টাইলে জমি দখল করে রাতারাতি ঘর নির্মাণ

0
98
নিজস্ব প্রতিনিধি:
সাতক্ষীরার পাটকেলঘাটায় দীর্ঘদিনের ভোগদখলি সম্পত্তি ফিল্মি স্টাইলে দখল করে রাতারাতি বাড়ি ঘর নির্মাণের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে এক বৃদ্ধ। বৃহস্পতিবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে এক জনার্কীর্ণ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করনে পাটকেলঘাটার মৃত শুকুর আলী সরদার এর ছেলে জাহান আলী সরদার।
লিখিত বক্তব্যে তিনি বলেন, বিগত ১৯৮৯ সালে একই এলাকার জোহর আলী ও তারা মাতা ফুলজান বিবি’র কাছ থেকে কুমিরা মৌজায় আর ও আর ১৫৬৪, ডিপি- ৪৪৯ নং খতিয়ানে সাবেক ৪৭৩১ দাগ হাল ৫০৩০ দাগে ০২০ একর সম্পত্তি ক্রয় করি। জমিদাতা ফুলজান বিবি’র পিতা পাচুদাই তার সম্পত্তি ৩ কন্যার মধ্যে থেকে ২ বোন সমত্তবান ও সূর্যবান কে বাদ দিয়ে ফুলজান বিবি ও নাতী জোহর আলীর নামে লিখে দেন। এরপর ফুলজান বিবি ও জোহর আলী উক্ত সম্পত্তি আমার কাছে বিক্রয় করে। জোহর আলী তার ভাগের সম্পত্তি বিক্রয়ের পূর্বে বাংলাদেশ কৃষি ব্যাংক তালা শাখা থেকে ঋণ গ্রহণ করেন। সে সময় ব্যাংকে একটি পিঠ দলিল প্রদান করেন। সম্পত্তি ক্রয় করার পর ফুলজান বিবি’র অন্য ২ বোন সমত্তবান ও সূর্যবান ওয়ারেশ সূত্রে উক্ত সম্পত্তি দাবি করে ৩০ ধারায় আদালতে একটি মামলা দায়ের করেন। মামলায় আদালত সকল কাগজপত্র পর্যালোচনা করে আদালত ফুলজান বিবি ও জোহর আলীর পক্ষে রায় দেন।Satkhira press conpharence photo 12.04.2018-.....-1 .doc
তারপর থেকে দীর্ঘদিন ধরে পরিবার পরিজন নিয়ে ভোগ করে আসছিলাম। সম্প্রতি জোহর আলী উক্ত পিঠ দলিল ব্যাংক থেকে উত্তোলন করে তার অন্য ২ খালাকে ভুল বুঝিয়ে তাদের ডেকে নিয়ে লোভের বশবর্তী হয়ে উক্ত সম্পত্তি দখলের জন্য মরিয়া হয়ে ওঠে। এর জের ধরে গত ৯ এপ্রিল ২০১৮ তারিখে একই এলাকার মৃত. বাবুর আলী মোড়লের ছেলে রাজ্জাক মোড়ল, রাজ্জাক মোড়লের ছেলে হামিদুল মোড়ল, সাইদুল মোড়ল, রাজ্জাকের স্ত্রী আইফুল বিবিসহ কয়েকজন ব্যক্তি দলবদ্ধ হয়ে অস্ত্র শস্ত্র নিয়ে উক্ত সম্পত্তি দখল করার চেষ্টা করে। গত ১০এপ্রিল ২০১৮ তারিখে সাতক্ষীরা বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করি। আদালত আমার আবেদনটি গ্রহণ করে ফৌ:কা: বি: ১৪৪ ধারার বিধান মতে উক্ত স্থানে শান্তি শৃঙ্খলা রক্ষার জন্য পাটকেলঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশন এবং আগামী ০৮ জুলাই ২০১৮ তারিখের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য স্থানীয় ইউপি চেয়ারম্যানকে নির্দেশ দেন।
এঘটনা জানতে পেরে তারা ক্ষিপ্ত হয়ে ওঠে এবং একই এলাকার মৃত. বাবুর আলী মোড়লের ছেলে রাজ্জাক মোড়ল, রাজ্জাক মোড়লের ছেলে হামিদুল মোড়ল, সাইদুল মোড়ল, হামিদুল মোল্যার ছেলে রুবেল মোল্যা, রাজু মোল্যা, মৃত মোজাহার আলীর ছেলে জোহর আলী, মৃত গোলাপ রহমানের ছেলে মতিয়ার মোল্যা ও রাজ্জাকের স্ত্রী আইফুল বিবি ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে মঙ্গলবার গভীর রাতে আমার বসতবাড়িতে প্রবেশ করে। সে সময় আমি-আমার স্ত্রী ঘরের বারান্দায় ঘুমিয়ে ছিলাম এবং আমার পুত্রবধু ও তার ২ সন্তান নিয়ে ঘুমিয়ে ছিলো। এ সুযোগে তারা আমার পুত্র বধুর ঘরে বাহির থেকে শিকল লাগিয়ে দেয়। এছাড়া অস্ত্র শস্ত্র নিয়ে আমাদেরকে অস্ত্রের মুখে জিম্মি করে ফেলে। সে সময় তারা আমার বসত বাড়িতে থাকা ১টি ঘরে আগুন নিয়ে জ্বালিয়ে দেয়। আগুন জ্বলতে দেখে স্থানীয়রা মানুষ আসতে চাইলে তাদের অস্ত্র দেখিয়ে ভীতিপ্রদর্শন করে তাদেরও জিম্মি করে ফেলে। এরপর তারা ওই স্থানে নতুন একটি ঘর নির্মাণ করে চলে যায়। ফৌ:কা: বি: ১৪৪ ও ১৪৫ ধারার বিধান মতে আগামী ০৮ জুলাই-২০১৮ তারিখের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য স্থানীয় ইউপি চেয়ারম্যানকে নির্দেশ দিলে উল্লেখিত ব্যক্তিরা সম্পত্তি তাদের দখল আছে দেখানোর জন্য গভীর রাতে ফিল্মি স্টাইলে কুমিরা পূর্বপাড়া এলাকার মানুষসহ আমার পরিবারকে জিম্মি করে এধরনের ঘটনা ঘটিয়েছে।
এ ব্যাপারে ক্রয়কৃত সম্পত্তি উদ্ধার এবং উল্লেখিত সন্ত্রাসী ব্যক্তিদের হাত থেকে রক্ষা ও নিরাপত্তার দাবিতে সাতক্ষীরা পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন তিনি।