পাখির সাথে এ কেমন শত্রুতা

0
72
শহর প্রতিনিধি:
মুরগির খামারে খাদ্যে বিষ প্রয়োগ করায় প্রায় ১০ লক্ষ টাকার মুরগি নিধনের চেষ্টা চালিয়েছে দুর্বৃত্তরা।  গতকাল বিকালে পুরাতন সাতক্ষীরাস্থ পাখি হাউজ নামক খামারে এ পাখি নিধনের ঘটনা ঘটে।
খামার মালিক স্বপন কুমার দাস জানান, আমি দীর্ঘ ৬বছর যাবত আমি মুরগি ও পাখির খামার করে আসছি। আমার খামারে প্রায় ৩০ প্রজাতির মুরগি ও ১৫ প্রজাতির পাখি বাণিজ্যিকভাবে পালন করে তা বিক্রি করে থাকি। আমার দেখাদেখি এলাকার অনেক বেকার যুবক তারকিজের খামার করে স্বাবলম্বী হয়েছে। কিন্তু গত বৃহস্পতিবার রাত থেকে মুরগি খাবার পরে ধীরে ধীরে নিস্তেজ হয়ে যাচ্ছে এবং ৩/৪ ঘণ্টা পরে মারা যাচ্ছে।
এ বিষয়ে স্থানীয় পশু হাসপাতালে যোগাযোগ করলে পশু ডাক্তার কাজল ও ডাঃ দিপ আমার খামারে এসে মুরগির  খামার ও পানি পরীক্ষা করে জানায় যে, মুরগির খাদ্য ও পানিতে বিষ মিশানো হয়েছে।
দোকানের মালিক আরো জানায়, কিছুদিন যাবত চলাচলের রাস্তা নিয়ে প্রতিবেশীদের সাথে বিরোধ চলছে। এ বিষয়ে থানা ও পৌরসভায় একাধিবার বসাবসি হলেও তার কোনো সমাধান হয়নি। উক্ত রাস্তা নিয়ে কোটে মামলা চলছে। প্রতিপক্ষরা কোনভাবেই আমাকে হারাতে না পেরে তারা আমার ব্যবসা প্রতিষ্ঠানে বিষদিয়ে আমাকে সর্বশান্ত করে দিয়েছে। বর্তমানে আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। তিনি এর সঠিক তদন্ত করে বিচারের আওতায় আনার জন্য প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।