পাকিস্তান দূতাবাস বন্ধের দাবি

0
105

অনলাইন ডেস্ক :

বর্বর পাকিস্তানে সঙ্গে সকল ধরনের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করে এদেশে পাকিস্তান দূতাবাস বন্ধের দাবি জানিয়েছে ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ কেন্দ্রীয় কমিটি। যুদ্ধাপরাধে অভিযুক্তদের ক্ষেত্রে রাষ্ট্রপতির ক্ষমার সুযোগ বাতিল করারও দাবি জানায় সংগঠনটি।

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী জাতির শ্রেষ্ঠ শহীদদের কৃতজ্ঞচিত্তে স্মরণ করে এ দাবি জানানো হয় । সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মো. সাজ্জাদ হোসেনের নেতৃত্বে দিবসটি উপলক্ষ্যে সাভার জাতীয় স্মৃতিসৌধ ও ধানমন্ডি বঙ্গবন্ধু ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

সংগঠনের প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর সভাপতি জোবায়দা হক অজন্তা, কোষাধ্যক্ষ ও দফতর সম্পাদক আহমাদ রাসেল, সম্পাদকমণ্ডলীর সদস্য রবিউল ডালিম, জগন্নাথ বিশ্ববিদ্যালয় নেতা মো. এমরান হোসাইন, সাইফুল ইসলাম ও সাভার শাখার সদস্য সচিব দ্রুব আব্বাস এ সময় উপস্থিত ছিলেন।

পুষ্পস্তবক অর্পণের পর সংগঠনের নেতৃবৃন্দ বলেন, যুদ্ধাপরাধের দায়ে সর্বোচ্চ আদালতে অভিযুক্ত মানবতাবিরোধী যুদ্ধাপরাধীদের ক্ষেত্রে রাষ্ট্রপতির ক্ষমার সুযোগ বাতিল করতে হবে। তারা ১৯৭১ সালে মহান স্বাধীনতাযুদ্ধে নির্বিচারে মানুষ হত্যাকারী, নারী নির্যাতনকারী, অগ্নিসংযোগকারী যুদ্ধাপরাধীদের বিচারের রায় দ্রুত কার্যকর করার দাবি জানান।

নেতৃবৃন্দ এদেশীয় দালাল, রাজাকার, আল-বদর ও আল-শামস সদস্যদের বিচারের রায় কার্যকরের পাশাপাশি ১৯৭১ সালে পাকিস্তান বাহিনীর ১৯৫ জন যুদ্ধাপরাধীকে আন্তর্জাতিক আদালতের মাধ্যমে বিচারের আওতায় আনার দাবি জানান।

এস এম পলাশ