পাকিস্তানে আত্মঘাতী হামলায় শতাধিক নিহত; আহত দেড়শতাধিক

0
71

অনলাইন ডেস্ক: বৃহস্পতিবার সন্ধ্যায় পাকিস্তানে একটি মাজারে আত্মঘাতী হামলায় শতাধিক জন নিহত এবং আরও দেড়শ’জন আহত হয়েছেন। দেশটির দক্ষিণাঞ্চলীয় প্রদেশ সিন্ধুর শেহওয়ান এলাকার লাল শাহবাজ মাজারে ওই হামলার ঘটনা ঘটে।খবর টাইমস অব ইন্ডিয়া। ডনের এক প্রতিবেদনে বলা হয়, করাচি থেকে ১৯৩ কিলোমিটার উত্তর-পূর্বঞ্চলে অবস্থিত শেহওয়ান এলাকার ওই মাজারে বৃহস্পতিবার সন্ধ্যায় ওই আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটে।36FECEDD00000578-3728913-image-a-2_1470642293973

এতে ঘটনাস্থলেই ১২ নারী ও শিশুসহ অর্ধশতাধিক লোক নিহত হন। এ ছাড়া গুরুতর আহত শতাধিক ব্যক্তিকে উদ্ধার করেন হাসপাতালে ভর্তি করা হয়। এদের অনেকেরই অবস্থা আশংকাজনক বলে চিকিৎকরা জানিয়েছেন। শেহওয়ান এলাকার এএসপি জানান, আত্মঘাতী সন্ত্রাসী মাজারের গোল্ডেন গেট দিয়ে প্রবেশ করে। প্রথমে একটি গ্রেনেড ছোড়ার পর আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটে। তবে ছুড়ে দেয়া গ্রেনেডটি বিস্ফোরিত হয়নি। ওই সময় মাজারে অসংখ্য ভক্তের সমাগম ছিল।

এ ঘটনায় দেশটির সেনাবাহিনীর স্টাফ জেনারেল কামার জাভেদ বাজওয়া আহত সাধারণ নাগরিকদের দ্রুত সহায়তার নির্দেশ দিয়েছেন। প্রয়োজনে পাশের হায়দ্রাবাদে সেনা হাসপাতালেও আহতদের চিতিৎসার জন্য নিয়ে যেতে বলেছেন।

LEAVE A REPLY