পাওনা টাকা চাওয়ায় কুপিয়ে হত্যা মামলার প্রধান আসামী ২ দিনের রিমান্ডে

0
86
স্টাফ রিপোর্টার :
সাতক্ষীরার শ্যামনগরে পাওনা টাকা চাওয়া কে কেন্দ্র করে কুপিয়ে হত্যা মামলার প্রধান আসামীর ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। সাতক্ষীরা সিআইডি’র এস আই সৈয়দ তোকাব আলী জানান, কৈখালী গ্রামের মুজিবর গাজীর ছেলে ইয়াছিন আলীর একই এলাকার আনছার গাজীর ছেলে ফারুক গাজীর সাথে টাকা পয়সার লেনদেন নিয়ে বিরোধ ছিলো। এর জের ধরে গত ১৯ জুন ২০১৭ তারিখ রাতে ফারুক টাকা দেওয়ার নাম ইয়াছিন আলীকে ডেনে নিয়ে সুন্দরবন ঘেষা কালিন্দি নদীর ধারে নিয়ে দা দিয়ে কুপিয়ে হত্যা করে লাশ নদীতে ফেলে দেয় ফারুক ও তার সহযোগিরা। ২১ জুন সকালে ইয়াছিনের লাশ নদীতে ভাসতে দেখে স্থানীয় তার পরিবারে কাছে খবর দেন।
এ ঘটনায় ২১ জুন ২০১৭ তারিখে নিহতের ছোটভাই মহসিন বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখ করে ও বাকী ৪/৫জনের অজ্ঞাতনামা করে শ্যামনগর থানায় একটি মামলা দায়ের করেন। যার নং-৪১। অন্য আসামীরা হলেন, একই এলাকার শাহাদাত হোসেন ওরফে সোনা’র ছেলে বিল্লাল হোসেন, মৃত, এলাহী বক্স গাজীর ছেলে আমিনুর গাজী, শুকোর আলী গাইনের ছেলে ফিরোজ গাইন, আব্দুল গাজীর ছেলে মনির হোসেন, রফিকুল গাজীর ছেলে জাহিদ হোসেন, ছাতুল্লাহ গাজীর ছেলে আনছার গাজী, মোহর আলীর ছেলে শাহাদাত হোসেন ওরফে সোনা, মৃত মোসলেম গাজীর ছেলে রফিকুল ইসলাম, মৃত ওজেদ গাইনের ছেলে শুকোর গাইন ও মৃত জহুর গাজীর ছেলে জামাল হোসেন। উক্ত মামলাটি সাতক্ষীরা সিআইডিতে আসার পর গত ২৮ ফেব্র“য়ারি’১৮ তারিখে সাতক্ষীরা সিআইডির এস আই সৈয়দ তোকাব আলী সঙ্গীয় অফিসার ফোর্স নিয়ে মামলার ২নং আসামী বিল্লাল হোসেন কে ঢাকার আশুলিয়া থানার নওয়াপাড়া বাজার থেকে আটক করেন। আটকের পর বিল্লাল হোসেন ১৬৪ ধারায় জবানবন্দী প্রদান করেন।
এরপর গত ৪ এপ্রিল-২০১৮ তারিখে মামলার প্রধান আসামী ফারুক গাজী নিজে আত্মসমর্পণ করলে ৫ এপ্রিল-২০১৮ এস আই সৈয়দ তোকাব আলী আদালতে হাজির হয়ে রিমান্ড আবেদন করলে অতিরিক্ত চীফ জুডিশিয়াল আদালতে বিচারক ২ দিনের পুলিশ রিমান্ড মঞ্জুর করেন। বর্তমানে রিমান্ডে তার জিজ্ঞাসাবাদ চলছে।