পদত্যাগ করছেন হাথুরুসিংহে!

0
48
চণ্ডিকা হাথুরুসিংহে বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচের পদ থেকে অব্যাহতি নিতে যাচ্ছেন।
ইএসপিএন ক্রিকইনফো বৃহস্পতিবার তাদের ওয়েবসাইটে এমনটাই জানিয়েছে। সেখানে জানানো হয়েছে, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন হাথুরাসিংহে। তবে বিসিবি সেই পদত্যাগপত্র গ্রহণ করেছেন কিনা সেটি নিশ্চিত করেনি ক্রিকইনফো।
এছাড়া বিসিবির শীর্ষ কোনও কর্মকর্তা কিংবা কোচ হাথুরুসিংহে নিজেও এ ব্যাপারে স্পষ্ট কিছু বলেননি।
তবে গুঞ্জন আছে, হাথুরুসিংহে শ্রীলঙ্কার জাতীয় দলের কোচের দায়িত্ব নিতে যাচ্ছেন। ইতোমধ্যে নাকি লঙ্কান ক্রিকেট বোর্ডের সঙ্গে তার আলোচনাও চলছে।
যদি এসব গুঞ্জন সত্যি হয় তবে হয়তো বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে হাথুরু অধ্যায়ের এখানেই দাড়ি পড়বে।
২০১৯ বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশ ক্রিকেট দলের সাথে কাজ করার কথা ছিল হাথুরুসিংহের। বিসিবি পদত্যাগপত্র গ্রহণ করলে সেটি আর হচ্ছে না।
মূলত, বাংলাদেশ ক্রিকেটের উত্থানের মহানায়কোচিত ভূমিকা যেমন হাথুরুর আছে ঠিক একইভাবে তাকে নিয়ে বিতর্কেরও শেষ নেই। তবে এই হাথুরুর হাত ধরেই ২০১৫ আইসিসি বিশ্বকাপে প্রথমবারের কোয়াটার ফাইনালে খেলে বাংলাদেশ। ওই বছরই ঘরের মাটিতে একে একে পাকিস্তান, ভারত, দক্ষিণ আফ্রিকার মতো পরাশক্তির বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতে বিশ্ব ক্রিকেটে সমীহ আদায় করে টাইগাররা। সব শেষ ইংল্যান্ডের মাটিতে চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিউজিল্যান্ডকে হারিয়ে সেমিফাইনালে খেলার স্বাদ পায় হাথুরু শিবির। তবে সম্প্রতি দক্ষিণ আফ্রিকা সফরে টাইগারদের ভরাডুবির পর হাথুরুকে নিয়ে সমালোচনার ঝড় উঠে।