নড়াইলে মানব পাচার বিষয়ে স্যানিটাইজেশন কর্মশালা

0
83

নড়াইল অফিস:
নড়াইলে মানব পাচার বিষয়ে স্যানিটাইজেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে নড়াইল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ওই কর্মশালার প্রধান অতিথি ছিলেন নড়াইলের অতিঃ জেলা প্রশাসক(রাজস্ব) কাজী মাহাবুবুর রহমান। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নড়াইল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসিমা খাতুন,সদর উপজেলা ভাইস চেয়ারম্যান স্বপ্না সেন,নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামূল কবীর টুকু,জেলা ইমাম সমিতির সভাপতি মাওলানা আব্দুর রশীদ প্রমুখ। মানবাধিকার সংগঠন রাইটস যশোর এর আয়োজনে এই কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন রাইটস যশোরের প্রোগ্রাম ম্যানেজার আজাহার হোসেন।আইনজীবী,সরকারি কর্মকর্তা,সাংবাদিক,বিবাহ নিবন্ধক,শিক্ষক,ম্যারেজ রেজিষ্টার,জনপ্রতিনিধি,এনজিও প্রতিনিধি সহ প্রায় ২৫ জন এই কর্মশালায় অংশ গ্রহণ করেন।
কর্মশালা শেষে মানব পাচার প্রতিরোধ এবং ঝুকিপূর্ন মাইগ্রেশন বিষয়ে বিস্তারিত আলোকপাত করা হয়।
কর্মশালায় মানবপাচার প্রতিরোধ কমিটি শক্তিশালীকরন,আইনী সহায়তা সহজী করণ এবং প্রশাসনীকভাবে তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করা হয়।
ইউএস এ আইডি ও উইনরক ইন্টারন্যাশনাল এর সহায়তায় রাইটস যশোর এই কর্মসূচী বাস্তবায়ন করছে। উল্লেখ্য রাইটস যশোর মানব পাচার প্রতিরোধে ২০০৩ সাল থেকে নড়াইল জেলার ৩৯টি ইউনিয়নে স্থানীয় এনজিও নবান্ন সহ বিভিন্ন সংগঠনের সহযোগিতায় নড়াইলে মানব পাচার প্রতিরোধের কাজ করছে।

মোঃ আল আমিন