নবজীবনে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা উদযাপন

0
60
শহর প্রতিনিধি:
নবজীবনে চিত্রাঙ্কন,কবিতা আবৃতি ,দেশের গান ও আলোচনা সভার  মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। এছাড়াও দিবসটি উপলক্ষে নবজীবন ইন্সটিটিউটের ছাত্র-ছাত্রীরা র‌্যালী সহকারে সকাল ৭টায় সাতক্ষীরা স্টেডিয়ামে গিয়ে উপস্থিত হয় এবং সেখানে জেলা প্রশাসন আয়োজিত মার্চপাষ্ট ও শরীরচর্চ্চা প্রদর্শনীতে অংশ নেয়। পরে সকাল ১১টায় নবজীবন সেন্টারে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় নবজীবনের নির্বাহী পরিচালক তারেকুজ্জামান খানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন নবজীবনের সাধারণ পরিষদ সদস্য ও বিশিষ্ট বীর মুক্তিযোদ্ধা আফরোজার রহমান খান চৌধুরী। বিশেষ অতিথি এবং অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সুর্য্যরে আলো’র সম্পাদক আব্দুল ওয়ারিশ খান চৌধুরী,জেলা সৈনিক লীগ সভাপতি মাহমুদ আলী সুমন,নবজীবন পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ শেখ রফিকুল ইসলাম, উপাধ্যক্ষ মীর ফখরউদ্দীন আলী আহমেদ, শিক্ষক আব্দুল্লাহ আল-মামুন, মোশারফ হোসেন, দেব কুমার মন্ডল  প্রমুখ। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন জাতীর জনক বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে ১৯৭১ সালের এই দিনে নিরস্ত্র বীর বাঙালীরা  দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে জীবন বাজী রেখে স্বাধীনতা যুদ্ধে অংশ নেয় ।
দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের মধ্য দিয়ে অর্জিত হয় স্বাধীনতা। অনেক ত্যাগের বিনিমিয়ে অর্জিত এই স্বাধীনতাকে রক্ষা করতে হবে। বঙ্গবন্ধু কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে বাংলাদেশ বর্তমানে অনেক শক্তিশালী এবংএকটি মধ্যম আয়ের দেশে রূপান্তরিত হয়েছে। বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে আমাদের স্ব-স্ব স্থানে থেকে দেশ ও জাতির কল্যাণে কাজ করে যেতে হবে উল্লেখ  করে প্রধান অতিথি বলেন আজকের ছাত্র-ছাত্রীরা আগামী দিনের ভবিষ্যৎ। সুতরাং তোমাদের জাতীর জনক বঙ্গবন্ধু আদর্শ ও ইতিহাস সম্পর্কে জানতে হবে।
সঠিকভাবে লেখাপড়া  এবং সৎ চরিত্র গঠনের মাধ্যমে একটি স্বপ্ন ও লক্ষ্য নিয়ে তোমাদেরকে একজন সুনাগরিক হিসাবে গড়ে উঠতে হবে তবেই স্বাধীনতা ও বঙ্গবন্ধু স্বপ্ন সফল করা সম্ভব হবে।আলোচনা সভা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এসময়  অতিথি, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও নবজীবন ইন্সটিটিউট এবং নবজীবন পলিটেকনিক ইন্সটিটিউটের  ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন শিক্ষক জাকির হোসেন মিন্টু।