‘দেশ ও জাতির কল্যাণে বিমানবাহিনীকে সবসময় কাজ করতে হবে ‘

0
63
ডি এস ডেস্ক:
রোববার সকালে যশোরে বাংলাদেশ বিমান বাহিনীর ‘বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ঘাঁটি’তে রাষ্ট্রপতি শীতকালীন কুচকাওয়াজ অনুষ্ঠানে বক্তৃতাকালে তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে সবাইকে এক হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রধানমন্ত্রী আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু যে উন্নত-সমৃদ্ধ স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছিলেন, সে স্বপ্ন বাস্তবায়নে আমাদের সবাইকে এক হয়ে কাজ করতে হবে।
এসময় তিনি বিমান বাহিনীর সদস্যদের উদ্দেশেও সততা ও নিষ্ঠার সঙ্গে মাতৃভূমি রক্ষায় সংবিধান মেনে কাজ করার আহ্বান জানান।
প্রধানমন্ত্রী ঘোষণা দেন, ভবিষ্যতে সিলেট ও বরিশালেও দু’টি বিমানঘাঁটি গড়ে তোলা হবে।
ঢাকা থেকে প্লেনযোগে রওয়ানা দিয়ে সকাল ১১টার কিছু আগে ‘বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ঘাঁটি’তে পৌঁছান প্রধানমন্ত্রী।  তিনি দিনব্যাপী যশোর সফরে এই অনুষ্ঠান ছাড়াও ১৮টি প্রকল্পের উদ্বোধন ও ১২টির ভিত্তি প্রস্তর স্থাপন করবেন।  বিকেল ৩টায় যোগ দেবেন আওয়ামী লীগ আয়োজিত জনসভায়।
প্রধানমন্ত্রীর আগমনে গোটা শহর উৎসবের নগরীতে পরিণত হয়েছে।  পাড়া-মহল্লা থেকে শুরু করে শহর পর্যন্ত মোড়ে মোড়ে ব্যানার-ফেস্টুন আর তোরণ নির্মাণ করা হয়েছে।
বিকালে শহরের ঈদগাহ মাঠে জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  সমাবেশে প্রায় চার লাখ লোক সমাগমের টার্গেট নিয়েছে জেলা আওয়ামী লীগ।  জনসভা ঘিরে চার স্তরের নিরাপত্তা গ্রহণ করেছে স্থানীয় প্রশাসন।