দুর্নীতিবিরোধী কার্টুন প্রতিযোগিতা ২০১৭ এর জন্য কার্টুন জমা দেওয়ার সময় বাড়লো

150
977
প্রেস বিজ্ঞপ্তি:
আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস ২০১৭ উদযাপন উপলক্ষে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) আয়োজিত ১২তম দুর্নীতিবিরোধী কার্টুন প্রতিযোগিতার জন্য কার্টুন জমা দেওয়ার সময় রোববার, ১৭ সেপ্টেম্বর ২০১৭ পর্যন্ত বর্ধিত করেছে। প্রতিযোগিতায় “দুর্নীতি’’ বিষয়ক কার্টুন আহ্বান করা হয়েছে যেখানে প্রতিযোগীর দৃষ্টিতে দুর্নীতির চিত্র এবং/অথবা দুর্নীতি প্রতিরোধে করণীয় বিষয়ের প্রতিফলন সম্পর্কিত কার্টুন পাঠাতে হবে। কার্টুন প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আগামী ১৭ সেপ্টেম্বর ২০১৭ এর মধ্যে এক বা একাধিক কার্টুন জমা দেওয়া যাবে। 

উল্লেখ্য, প্রতিযোগিতায় প্রতি বিভাগে তিনজন বিজয়ীর জন্য ক্রেস্ট ও সনদসহ যথাক্রমে ৫০,০০০, ৪০,০০০ ও ৩০,০০০ টাকা এবং বিশেষ মনোনয়ন প্রাপ্ত মোট ৩০টি কার্টুনের বিজয়ীদের জন্য জনপ্রতি সনদ সহ ৩,০০০ টাকার প্রাইজব- পুরস্কার হিসেবে প্রদান করা হবে। ১২*১৬ ইঞ্চি অথবা ১২*১৮ ইঞ্চি আকারের কাগজে যেকোনো মাধ্যমে ল্যান্ডস্কেপ/পোর্ট্রইেট দুই ভাবেই কার্টুন আঁকা যাবে। মৌলিক এই কার্টুনটি অন্য কোন প্রতিযোগিতায় জমা দেয়া হয়নি এবং অন্য কোন কার্টুনের অনুকরণে অংকিত হয়নি এই মর্মে একটি অঙ্গীকারনামা সংযুক্ত করতে হবে। পরবর্তীতে অঙ্গীকারনামা অসত্য প্রমাণিত হলে পুরস্কার বাতিল হবে এবং পুরস্কার প্রাপ্ত অর্থ, ক্রেস্ট ও সনদ ফেরত দিতে হবে।
ভাঁজহীন অবস্থায় খামের উপরে ‘দুর্নীতিবিরোধী কার্টুন প্রতিযোগিতা ২০১৭’ এবং প্রতিযোগিতার বিভাগ উল্লেখ করতে হবে। কার্টুনটি কাগজের যে পাশে আঁকা হবে তার অপর পাশে পেন্সিলে স্পষ্টাক্ষরে বাংলা ও ইংরেজিতে নিজের নাম এবং বয়স লিখতে হবে। এর সঙ্গে এক কপি পাসপোর্ট সাইজ ছবি, বয়সের প্রমাণপত্র, যোগাযোগের পূর্ণ ঠিকানা ও ফোন নম্বরসহ টিআইবি’র ঢাকাস্থ কার্যালয় – আউটরিচ অ্যান্ড কমিউনিকেশন বিভাগ, ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ, মাইডাস সেন্টার (লেভেল-৪ ও ৫), বাড়ি-৫ সড়ক-১৬ (নতুন), ২৭ (পুরাতন), ধানমন্ডি, ঢাকা-১২০৯ এ পাঠাতে হবে।

150 COMMENTS