থাইল্যান্ডে সাঁতারু সাগরের ৬ স্বর্ণ

0
196

অনলাইন ডেস্ক:

এপ্রিলের প্রথম সপ্তাহে পঞ্চম বাংলাদেশ বিশ্ববিদ্যালয় গেমসে ১২ ইভেন্টে অংশ নিয়ে সবগুলোতেই স্বর্ণ জিতেছিলেন দেশের অন্যতম সেরা সাঁতারু মাহফিজুর রহমান সাগর। ঘরের পুলের সেই সাফল্যের ঠিক এক মাসের মাথায় আরো একবার নিজেকে সেরা প্রমাণ করলেন বাংলাদেশ নৌবাহিনীর এ সাঁতারু।

এবার ভীনদেশে। থাইল্যান্ডে অনুশীলনরত সাগর অংশ নিয়েছিলেন ফুকেটে অনুষ্ঠিত বিআইএসপি ফ্লাইং ফিশ আমন্ত্রণমুলক সাঁতার চ্যাম্পিয়নশিপে। রোববার শেষ হওয়া এ প্রতিযোগিতায় বাংলাদেশের এ সাঁতারু ৮ ইভেন্টে অংশ নিয়ে স্বর্ণ জিতেছেন ৬টিতে। বাকি দুটিতে রৌপ্য।

ফুকেটে যে হাই পারফরমেন্স ক্যাম্পে অনুশীলন করছেন সাগর, সেখানে নিয়মিতই প্রস্তুতিমূলক টুর্নামেন্টের আয়োজন করা হয়। রোববার শেষ হওয়া টুর্নামেন্টে অংশ নিয়েছেন থাইল্যান্ড, মালয়েশিয়া, চীন, ফ্রান্স, ফিলিপাইন, সিঙ্গাপুর, লাওসসহ বিভিন্ন দেশের ১৬টি দলের সাঁতারুরা। সাগর অংশ নেন থাইল্যান্ডের থানিয়াপুরা ইউডব্লিসি দলের হয়ে।

সাগর স্বর্ণ জিতেছেন ৫০, ১০০ ও ২০০ মিটার ফ্রি স্টাইল, ৫০ মিটার বাটারফ্লাই ও ২টি রিলেতে। রুপা জিতেছেন ৫০ ও ১০০ মিটার ব্যাকস্ট্রোকে। স্বর্ণ জয়ের পাশাপাশি সাগরের সন্তুষ্টি ট্রেনিংয়ে নিজের টাইমিংয়ের উন্নতি দেখে, ‘এটা প্র্যাকটিস টুর্নামেন্ট। উন্নতিটাই পরখ করা হলো এ টুর্নামেন্টে। টাইমিংয়ে কোচও খুশি।’

মাহফিজুর রহমান সাগরের চোখ ২০১৯ নেপাল এসএ গেমসে। তার আগে আগামী ১৪-৩০ জুলাইয়ে হাঙ্গেরিতে অনুষ্ঠিতব্য বিশ্ব সাঁতার চ্যাম্পিয়নশিপেও ভালো করতে চান, ‘হাঙ্গেরিতে পদক জয়ের স্বপ্ন দেখি না। না দেখাটাই স্বাভাবিক। তবে ক্যারিয়ার সেরা টাইমিং করতে নিশ্চয় ভালো লাগবে। আমি সে চেষ্টাই করবো’- থাইল্যান্ডের ফুকেট থেকে  বললেন সাগর।

গত এসএ গেমসে ৭টি ব্রোঞ্জ পদক জিতেছিলেন। আগামী এসএ গেমসে ব্রোঞ্জেই পড়ে থাকতে চান না তিনি। স্বর্ণে চোখ রেখেই নেপালের পুলে ঝাঁপ দিতে প্রস্তুত বাংলাদেশ নৌবাহিনীর এ সাঁতারু, ‘আগামী এসএ গেমসে অন্তত একটা ইভেন্টে হলেও স্বর্ণ জিততে চাই।’

এস এম পলাশ