তদবির ঠেকাতে ব্যতিক্রমধর্মী নিয়োগ বিজ্ঞপ্তি কারা অধিদফতরের

0
363

অনলাইন ডেস্ক :

কারারক্ষী ও মহিলা কারারক্ষী পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কারা অধিদফতর। আগ্রহী পুরুষ ও মহিলাদের আগামী ২২ মার্চ সকাল ১১টা থেকে ২৪ মার্চ রাত ১২টা পর্যন্ত টেলিটক প্রিপেইড মোবাইল ফোন থেকে এসএমএসের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন ফি’র টাকা জমাদানের শেষদিন ২৬ মার্চ। প্রার্থীদেরকে প্রথমে শারীরিক পরীক্ষা, তারপর দেড় ঘণ্টার ৭০ নম্বরের লিখিত পরীক্ষা ও উত্তীর্ণ প্রার্থীদেরকে ৩০ নম্বরের মৌখিক পরীক্ষার মাধ্যমে চূড়ান্তভাবে নির্বাচিত করা হবে।

মঙ্গলবার (৭ মার্চ) কারা অধিদফতরের এআইজি (প্রশাসন) মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন স্বাক্ষরিত এ নিয়োগ বিজ্ঞপ্তি জারি করা হয়। বিজ্ঞপ্তিতে কারারক্ষী ও মহিলা কারারক্ষী পদে মোট কতজনকে নিয়োগ দেয়া হবে তা উল্লেখ করা হয়নি। পদের সংখ্যা উল্লেখ না করে নিয়োগ বিজ্ঞপ্তি জারি প্রসঙ্গে জানতে চাইলে এআইজি (প্রশাসন) মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন বলেন, স্বচ্ছ প্রক্রিয়ায় নিয়োগ কার্যক্রম সম্পন্ন করতেই তারা পদের সংখ্যা উল্লেখ করেননি। তিনি বলেন, শারীরিক লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর যোগ্য প্রার্থীকে নিয়োগ দেয়া হবে। তদবির বা সুপারিশের কারণে এমনটা করা হচ্ছে কি-না এ ব্যাপারে সরাসরি মন্তব্য না করলেও তিনি বলেন, চাকরির জন্য সুপারিশ ও তদবির তো হয়েই থাকে।

নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে প্রার্থীকে ন্যুনতম এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। বেতন স্কেল ২০১৫ এর ১৭তম গ্রেড ৯০০০-২১৮০০ টাকা। মুক্তিযোদ্ধা/মুক্তিযোদ্ধার সন্তান ছাড়া সব প্রার্থীর বয়স ১৮ থেকে ২১ বছর হতে হবে।মুক্তিযোদ্ধা/মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়স ১৮ থেকে ৩২ বছরও মুক্তিযোদ্ধার নাতি/নাতনিদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ২১ বছর হতে হবে।

এস এম পলাশ