ডিবি ইউনাইটেড হাইস্কুলে পরীক্ষার ফল প্রকাশ

0
192

বিশেষ প্রতিনিধি:

সাতক্ষীরা সদরের ডিবি ইউনাইটেড হাইস্কুলে ২০১৮ সালের মাধ্যমিক পরীক্ষার্থীদের নির্বাচনী পরীক্ষার ফল প্রকাশ ও একই সাথে অভিভাবকদের সঙ্গে মত-বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বিকালে স্কুল ক্যাম্পাসে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন প্রধান শিক্ষক মোমিনুর রহমান। সভায় বক্তব্য রাখেন, সহকারি প্রধান শিক্ষক হাফিজুর রহমান, সহকারি শিক্ষক রমেশ চন্দ্র সরদার, ফয়জুল হক বাবু, অভিভাবক তপন বিশ্বাস, শীলা রাণী মল্লিক প্রমুখ।

বক্তারা বলেন, বর্তমানে স্কুল পর্যায়ে তিনটি স্কুল সনদের প্রবর্তণ হয়েছে। কিন্তু বরাবরই এসএসসি সর্বোচ্চ গুরুত্বপূর্ণ। বর্তমানে স্কুল শিক্ষার্থীরা স্মার্ট ফোনের গেম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রবলভাবে ঝুঁকে পড়ার কারণে নির্বাচনী পরীক্ষার ফল আশংকাজনক। এতো খারাপ ফলাফল অপ্রত্যাশিত। এরপরেও আসছে তিনমাস যদি পরিবার ও স্কুল কতৃপক্ষ ভালভাবে নজরদারি করে এবং শিক্ষার্থী যদি নিজেরা চেষ্টা করে তাহলে কাংখিত ফল অবশ্যাম্ভাবী।

প্রধান শিক্ষক মোমিনুর রহমান বলেন, শিক্ষার্থীরা স্কুলের ছয়ঘন্টা বাদ দিয়ে বাকি সময়টা পরিবারের তত্বাবধায়নে থাকে ফলে অভিভাবকদের যথেষ্ঠ সচেতন হতে হবে। শিক্ষার্থীদের গণিতের দূর্বল অবস্থার কথা জানিয়ে তিনি বলেন শিক্ষার্থীরা যদি যথেষ্ঠ মনোযোগি না হয় তাহলে আশাব্যঞ্জক ফল পাওয়া যাবে না। গণিত, বাংলা, ইংরেজি ও বিজ্ঞানে অকৃতকার্যদের ফের শুক্র-শনিবার পরীক্ষা নেয়ার ব্যবস্থার ঘোষণা দেন তিনি। এই পরীক্ষায় কৃতকার্যদের বোর্ড পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেয়া হবে বলে তিনি জানান। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সহকারি গ্রন্থাগারিক মুকুল হোসেন।

দৈনিক সাতক্ষীরা/জেড এইচ