ট্রাম্পকে ভোট দেয়া ৮ জনের ১ জন ভুল শুধরাতে চান

0
41

অনলাইন ডেস্ক:

২০১৬ সালের নভেম্বরে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পকে ভোট দেয়া ৮ জনের ১ জন সুযোগ থাকলে নিজেদের ভুল শুধরাতে চান। প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণের পর গত ছয় মাসে ডোনাল্ড ট্রাম্পের কর্মকাণ্ডে তারা এ ধরনের সিদ্ধান্ত নিয়েছেন। রয়টার্সের করা জরিপে তেমনটাই উঠে এসেছে।

২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্প সামান্য ব্যবধানে জয়লাভ করেন। পপুলার ভোটে হিলারি ক্লিনটন এগিয়ে থাকলেও ইলেক্ট্ররাল ভোটে জিতে যান তিনি। নির্বাচনী প্রচারণার সময় দেয়া প্রতিশ্রুতি এখন পর্যন্ত বাস্তবায়নে ব্যর্থতা তার জনপ্রিয়তা হারানোর অন্যতম কারণ। এভাবে চলতে থাকলে ২০২০ সালের নির্বাচনে ট্রাম্পের জয়লাভের কোনোই আশা থাকবে না। গত মে মাসে করা জরিপে দেখা যায়, ট্রাম্পকে ভোট দেয়া ৯ শতাংশ ভোটার তাদের সিদ্ধান্ত পরিবর্তন করতে চান, ৫ শতাংশ ভোটার সিদ্ধান্তহীনতায় ভুগছেন; আর ৪ শতাংশ ভোটার অন্য প্রার্থীকে ভোট দিতে চান।

তবে জুলাইয়ে রয়টার্সের করা অপর এক জরিপে দেখা যায়, ১২ শতাংশ ভোটার ট্রাম্পকে আর চান না, ৭ শতাংশ সিদ্ধান্তহীনতায় ভুগছেন, ৫ শতাংশ ভোটার অন্য প্রার্থীকে ভোট দিতে চান। এতে করে নিজের সমর্থকদের সমর্থন হারাচ্ছেন ট্রাম্প। মার্কিন নাগরিকদের দাবি, অবৈধভাবে তাদের কমিউনিটিতে বসবাস করা বিদেশি মুসলিমদের বের করে দেয়া থেকে অন্যদের প্রবেশে বাধা-নিষেধের বিষয়টি তাদের ভাল লাগেনি। এছাড়া ট্রাম্প প্রশাসনের কার্যকলাপে তারা মোটেও সন্তুষ্ট হতে পারেননি।

এস এম পলাশ

LEAVE A REPLY