জেএমবির শীর্ষস্থানীয় সদস্য শায়েখ আরিফসহ দুজন গ্রেপ্তার

0
52
ডেস্ক রিপোর্টঃ
রাজধানীর খিলগাঁও থেকে জামাতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) দাওয়াতী শাখার শীর্ষ নেতা শায়েখ আরিফ হোসেন ও মুগদা এলাকা থেকে রমিজ উদ্দিন ভূইয়াকে গ্রেপ্তার করেছে র‍্যাব। গতক শনিবার রাতে অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়।
র‍্যাবের দাবি, গ্রেপ্তার হওয়া শায়েখ আরিফ হোসেন জেএমবির কেন্দ্রীয় দাওয়াত বিষয়ক শূরা সদস্য এবং ঢাকা  মহানগর পূর্বাঞ্চলের দাওয়াতী আমীর। তিনি একাধিক মামলার পালাতক আসামী। তাঁর গ্রামের বাড়ি টাঙ্গাইল জেলার দেলদুয়ার থানায়। অপর জঙ্গীর নাম রমিজ উদ্দিন ভূইয়া। তিনিও জেএমবির দাওয়াতী শাখায় কাজ করছেন।
রোববার দুপুরে নারায়ণগঞ্জের আদমজী নগর র‍্যাব-১১ হেড কোয়ার্টারে এক সংবাদ সম্মেলনে এসব জানানো হয়।
র‍্যাব-১১ এর অধিনায়ক লে. কর্নেল কামরুল হাসান জানান,  ২০০১ সালে ঢাকা কলেজ থেকে বাংলায়  স্নাতকোত্তর পাশ করে শিক্ষকতা পেশায় যোগ দেন শায়খ আরিফ হোসেন। ২০১৪ সালে তিনি ঢাকার নন্দীপাড়া এলাকায় কোরান সুন্নাহ একাডেমি মজলিশের ইমাম ও খতিব হিসেবে আবির্ভূত হন। এসময় থেকেই তার উগ্রবাদী বক্তব্য বিভিন্ন জঙ্গি সংগঠনের সদস্যদের আকৃষ্ট করতে থাকে। শায়েখ আরিফ হোসেনের প্রায় ৪০০ অনুসারী রয়েছে।
অপর জঙ্গী রমিজ উদ্দিন ভূইয়া ২০০৯ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইসলামিক স্ট্যাডিজ বিভাগে স্নাতকোত্তর পাশ করেন। পরে রাজধানীর একটি স্কুলে শিক্ষকতা শুরু করেন।  সেবছরই তাঁর  নিকটাত্মীয়  লিটন ও মুনতাসির মাধ্যমে তিনি জেএমবিতে যোগ দেন এবং দাওয়াতী কাজ শুরু করেন।