জাবিতে ৪ শিক্ষার্থী আমরণ অনশনে

4
179

অনলাইন ডেস্কঃ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ৫৬ শিক্ষার্থীর বিরুদ্ধে প্রশাসনের দায়ের করা সন্ত্রাসী ও হত্যাচেষ্টা মামলা প্রত্যাহারের দাবিতে বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীর আমরণ অনশনের সাথে যোগ দিয়েছে আরো দুই শিক্ষার্থী। শহীদ মিনারের পাদদেশে ৪ জন শিক্ষার্থী আমরণ অনশন করছে বলে জানা গেছে।
গত শনিবার রাত এগারোটার দিকে ইংরেজি বিভাগের ৪২তম আবর্তনের শিক্ষার্থী তাহমিনা জাহান এবং রোববার সকাল সাতটায় আইন ও বিচার বিভাগের ৪৩তম আবর্তনের শিক্ষার্থী খান মুনতাছির আরমান অনশনে অংশ গ্রহন করেন। এছাড়া বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা তাদের সাথে সংহতি প্রকাশ করেছেন। সময় গড়ানোর সাথে সাথে অনশনে অংশ গ্রহনকারী শিক্ষার্থীর সংখ্যা বাড়তে শুরু করেছে। শনিবার বিকালে ইংরেজি বিভাগের ৪২তম ব্যাচের শিক্ষার্থী সরদার জাহিদ ও আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৪০তম ব্যাচের শিক্ষার্থী পূঁজা বিশ্বাসও বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে আমরণ অনশনে বসেন। গতকাল রাতে শিক্ষক-শিক্ষার্থী ঐক্য মঞ্চের নেতারা তাদের অনশন তুলে নেয়ার অনুরোধ করেন। কিন্তু অনশনকারী শিক্ষার্থীরা তাদের সংকল্পে অনড় অবস্থান ব্যক্ত করে বলেন, মামলা প্রত্যাহার না হওয়া পর্যন্ত এখান থেকে জীবন নিয়ে ফিরতে চায় না। যতক্ষণ না আমাদের নামে মামলা প্রত্যাহার না হচ্ছে ততক্ষণ আমারা এখান থেকে এক বিন্দুও পিছপা হবো না। শিক্ষার্থীরা শহীদ মিনারের পাদদেশেই রাত্রি যাপন করেছিলেন। তাদের নিরাপত্তার সার্থে অতিরিক্ত গর্ড নিয়োগ করা হয়েছে। প্রক্টরিয়াল বডি অনশনকারীদের সার্বক্ষণিক নিরাপত্তার ব্যবস্থা নিশ্চিত করেছেন। তবে, অনশনকারীরা উপাচার্যের আশ্বাস না পেলে আমরণ অনশন চালিয়ে যাওয়ার কথা বললেও কাল দুপুর থেকে এখানো পর্যন্ত উপাচার্য স্ব-শরীরে তাদের সাথে দেখা বা কোন ধরণের যোগাযো করেননি।

4 COMMENTS

  1. Good day! This is my first visit to your blog! We are a team of volunteers and starting a new initiative in a community in the same niche. Your blog provided us valuable information to work on. You have done a extraordinary job!

  2. Heya are using WordPress for your blog platform? I’m new to the blog world but I’m trying to get started and set up my own. Do you need any html coding knowledge to make your own blog? Any help would be really appreciated!

LEAVE A REPLY