ছেলেদের ফ্যাশনে বেল্ট

0
144

অনলাইন ডেস্ক :

পোশাকের সাজে নিজেকে সাজাতে ভালোবাসেন সবাই। ছেলে কিংবা মেয়ে সবারই ফ্যাশনের আলোকে নিজেকে সাজানোর একটি নিশ্চুপ প্রতিযোগিতা যেন মনে মনে চলতে থাকে। ফ্যাশনের দিক থেকে তাই কদর সব ধরনের পোশাক এবং অনুষঙ্গের। আর এই সমস্ত অনুষঙ্গের মধ্য ছেলেদের বেল্ট অন্যতম।

একটি সময় ছিলো যখন ফ্যাশন বলতে শুধু শার্ট, প্যান্ট, কোর্ট বোঝাতো। কিন্তু সময়ের সাথে সাথে এই পরিবর্তিত ফ্যাশন মানুষকে নতুনভাবে সাজতে আর সাজাতে সাহায্য করছে। বর্তমানে ছোট ছোট অনুষঙ্গগুলো ফ্যাশনের অনেক বড় অংশ হয়ে গিয়েছে। যার মধ্যে বেল্ট অন্যতম। এই বেল্ট ছেলেদের আউটলুকে কেবল পার্থক্যই নয়, সেইসাথে এনেছে স্মার্টনেস।

আগে পোশাকের সাথে মিল রেখে পরা হতো বেল্ট আর পছন্দ করা হতো তার রঙ। কিন্তু এখন বেল্ট এর রঙ আর জুতার রঙ এক হয়ে থাকে। আর শার্টের বিপরীত অথবা একটি উজ্জ্বল রঙ পরে থাকে প্রায়ই ছেলে। এই বেল্ট গুলো হয়ে থেকে যেমন চামড়ার তেমনি কাপড়ের বেল্ট এবং সিনথেটিকে বেল্ট। এতে যেমন এছে রঙের বৈচিত্রতা তেমনি আকারেরও। কেউ পছন্দ করে জমকালো বেল্ট। কারো আবার পছন্দ একরঙা বেল্ট, আবার কারো পছন্দ কয়েকটি রঙের সংমিশ্রণের বেল্ট। তবে তরুন্দের পছন্দ একটু রঙিন বেল্ট। এক সময়ের চাহিদা যদিও ছিলো কালো, সাদা, কিংবা হালকা রঙের বেল্ট। কিন্তু এখন গাঢ় রঙের প্রতি ঝুঁকছেন তরুণরা।

কোথায় পাবেন কেমন দাম
ঢাকার এলিফ্যান্ট রোড, নিউমার্কেট, গুলিস্তান, বঙ্গবাজারে বেল্টের পসরা অনেক বেশি। চামড়া, কৃত্রিম চামড়া, রেক্সিন, কাপড়সহ নানা উপাদানে বেল্ট পাওয়া যায় দেশের বাজারে। ৫০-৬০ থেকে শুরু করে প্রায় হাজার টাকা দামেরও বেল্ট রয়েছে এখানে।

এস এম পলাশ

LEAVE A REPLY