ছবি টানিয়ে, চেহারা দেখিয়ে আওয়ামীলীগের নমিনেশন পাওয়া যাবেনা: ওবায়দুল কাদের

0
1749
জাহিদ হোসাইন/পলাশ মন্ডল :
সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, চিহ্নিত কোন সন্ত্রাসী আওয়ামীলীগে থাকতে পারবেনা। আওয়ামীলীগের সদস্যও হতে পারবেনা। ঢাকায় চেহারা দেখিয়ে, ব্যানার, বিলবোর্ড ও ফেষ্টুনে নিজের ছবি টানিয়ে আওয়ামীলীগের নমিনেশন পাওয়া যাবেনা। ব্যানারে সুন্দর ছবি লাগিয়ে ভোট পাওয়া যায়না। হেলমেট বিহীন মটর সাইকেলে চড়ে, মাতায় লাল নীল পট্টি লাগিয়ে রাজনীতি করবেন না। জনগণ অসন্তুষ্ট হয়।  হৃদয়ে জনগনের নাম লেখাতে হবে, নৌকার জনমত তৈরী করতে হবে।
মঙ্গলবার দুপুরে সাতক্ষীরা শহরের শহীদ আব্দুর রাজ্জাক পার্কে জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভা ও সদস্য সংগ্রহ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।sssss
আওয়ামীলীগের নেতাদের উদ্দেশ্য করে তিনি বলেন, মঞ্চের নেতারাই সকল সমস্যার স্থল।  এলাকার লোক যখন বিপদে পড়ে নেতারা তখন ঢাকায় থাকেন। নিজেরা শুধরান, সংশোধন হন, সবাই ভাল হয়ে যান। দল করলে দলের নিয়মনীতি মেনে চলতে হবে।
বিএনপিকে উদ্দেশ্য করে তিনি আরো বলেন, কোকোর মত্যুর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা, খালেদা জিয়াকে সহমর্মিতা জানাতে গিয়েছিলেন। কিন্তু তাকে বাধা দেওয়া হয়। আর এ বাধা দেয়ার মধ্য দিয়েই সংলাপের পথ বিএনপিই বন্ধ করে দিয়েছে। তাদের মুখে এখন সংলাপের কথা মানায় না।
তিনি আরো বলেন, সাতক্ষীরাসহ সারা দেশে যে সকল সড়ক খারাপ আছে তা আগামী নির্বাচনের আগেই তা নির্মাণ করা হবে। বিএনপি জনগনের কি দেখাবে, আওয়ামীলীগ তো পদ্মা সেতু দেখাতে পারবে মন্তব্য করে মন্ত্রী আরো বলেন, জিয়াউর রহমান যখন মারা গেলেন তখন ভাঙা সুটকেস রেখে গেলেন। এখন তার ছেলে তারেক রহমানের ১২ দেশে রয়েছে ১২ বিলিয়ন ডলার ।
তিনি বলেন, সিংগাপুর ও আমেরিকার আদালতে ইতোমধ্যে তারেক রহমানের মানি লন্ডারিংসহ বিভিন্ন দূর্নীতির অভিযোগ প্রমাণিত হয়েছে। সম্প্রতি সৌদি আরবের রাজ পরিবারের গ্রেফতারকৃত সদস্যদের স্বীকারোক্তিতে খালেদা জিয়া এবং তারেক রহমানের দূর্নীতি ও অবৈধ সম্পদের অস্তিত মিলেছে।
অনুষ্ঠানে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদের সভাপতিত্বে ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাহী সদস্য এসএম কামাল হোসেন, সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য ডা. আ ফ ম রুহুল হক, সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি, সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য জগলুল হায়দার, সংরক্ষিত আসনের সংসদ সদস্য রিফাত আমিন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আবু আহমেদ, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান বাবু প্রমুখ। এ সময় ওবায়দুল কাদের দলীয় সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম উদ্বোধন করেন।
দৈনিক সাতক্ষীরা/জেড এইচ