চাচার হাত থেকে রক্ষা পেতে ভাতিজার সংবাদ সম্মেলন

0
88

শহর প্রতিনিধি :
সাতক্ষীরায় পৈত্রিক সম্পত্তি জোর পূর্বক দখল করতে না পেরে চাচা ইমান আলী তার ভাইপোকে চোরাকারবারি সাজানোর চেষ্টা করছেন। শনিবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন সদর উপজেলার শিবপুর গ্রামের মৃত. শামসুর মোড়লের ছেলে মোঃ সাইদুজ্জামান বাবলু।
লিখিত বক্তব্যে তিনি বলেন, আমি বাবার একামাত্র ছেলে। বাবার মৃত্যুর পর এতিম হওয়ার সুযোগ কাজে লাগিয়ে চাচা ইমান আলী আমার বাবার অংশের ৬ শতক জমি কৌশলে দখলের পায়তারা শুরু করে। বিষয়টি বুঝতে পেরে প্রতিবাদ করলে তিনি আমাকে বিভিন্ন ভাবে হুমকি প্রদর্শন করেন। মানবাধিকার উন্নয়ন কমিশনে একটি অভিযোগ করেন। এসময় স্থানীয় গণ্যমান্য ব্যক্তির উপস্থিতিতে কাগজপত্র দেখে উভয়ের সম্পত্তি ভাগ করে সীমান নির্দ্ধারণ করে দেন। পরবর্তীতে সিদ্ধান্ত অনুযায়ী আমি আমার সম্পত্তির সীমানা প্রাচীর নির্মাণ করি। কিন্তু সে সময় চাচা কোন প্রতিবাদ করেন নি। অথচ চাচা পরে অদালতে একটি মামলা দায়ের করলে উক্ত সম্পত্তির উপর ১৪৫ ধারা জারি হয়। সে অনুযায়ী উক্ত সম্পত্তিতে যে যার অবস্থানে থাকার কথা থাকলেও চাচা আদালতের নির্দেশ উপেক্ষা করে জমিতে গাছপালা রোপন ও গর্ত ভরাটসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে যাচ্ছেন।
তিনি আরো বলেন, সম্পত্তিতে ১৪৫ ধারা জারি করে চাচা নিজেই বিপদে পড়েছেন। একারনে তিনি আমাকে চোরাকারবারি বানিয়ে গত ২৬ অক্টোবর সাতক্ষীরা প্রেসক্লাবে একটি মিথ্যে সংবাদ সম্মেলন করেছেন। সংবাদ সম্মেলনে চাচা ইমান আলীর দেয়া বক্তব্য সম্পূর্ন মিথ্যে, বানোয়াট  ও ভিত্তিহীন। আমি কখনো দেশ বিরোধী কোন কাজের সাথে জড়িত ছিলাম না। আমার মত এতিম ছেলের পৈত্রিক সম্পত্তি জোর পূর্বক দখল করতে না পেরে আমাকে চোরাকারবারি বানিয়ে ঘোলাপানিতে মাছ শিকারের চেষ্টা করছেন চাচা ইমান আলী মোড়ল।
চাচা ইমান আলীর হাত থেকে রক্ষা পেতে সাইদুজ্জামান বাবলু প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

দৈনিক সাতক্ষীরা/এনএইচ