ক্যান্সার আক্রান্ত শিশু শাকিলকে বাঁচাতে অসহায় পিতা-মাতার করুন আকুতি

0
41
নিজস্ব প্রতিনিধি:
পৃথিবী সম্পর্কে বোঝার আগেই পৃথিবীর মায়া ত্যাগ করার পথে তালার হরিশ্চন্দ্রকাঠি গ্রামের ছোট্ট শিশু শাকিল মোল্যা (৬)। হতদরিদ্র ও ভূমিহীন পরিবারের সন্তান শাকিল মোল্যা দূরারোগ্য ব্যাধি ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে দিন দিন মৃত্যুর পথে এগিয়ে যাচ্ছে! কিন্তু অসহায় পিতা-মাতা একমাত্র পুত্র সন্তানের মৃত্যু যাত্রা চেয়ে চেয়ে দেখা ছাড়া কিছুই করতে পারছেনা!
শিশু শাকিল মোল্যার হতভাগ্য পিতা দিনমজুর কৃষক সাহিদ মোল্যা জানান, তার একমাত্র পুত্র সন্তান শাকিল মোল্যা বিগত ২মাস আগ থেকে অধিক অসুস্থ্য হতে থাকে। সেসময় তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল সহ একটি ক্লিনিকে চিকিৎসা করানোকালে পরীক্ষা-নিরীক্ষা করলে ব্লাড ক্যান্সার ধরা পড়ে। এঘটনার পর শাকিলকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও মহাখালী ক্যান্সার হাসপাতাল থেকে চিকিৎসা করানো হয়। কিন্তু ব্যায় বহুল এই চিকিৎসা করাতে যেয়ে ইতোমধ্যে শাকিল’র পিতা সাহিদ মোল্যাকে ব্যপক ঋনগ্রস্থ হওয়া সহ ভিটে-বাড়ির সামান্য জমি টুকুও বিক্রি করতে হয়েছে। বর্তমানে শাকিল’র পিতা-মাতা সহ বোনেরা গ্রামের মধ্যে অন্যের বাড়িতে কুড়েঘর বেঁধে সেখানে বসবাস করে মানবেতর জীবন যাপন করছে।
শাকিল এর পিতা জানান, শাকিল বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধিন রয়েছে। তার পরিপূর্ন সুস্থ্য হতে এখনও প্রায় ৬ লক্ষ টাকা দরকার বলে বিশেষজ্ঞ চিকিৎসকরা জানিয়েছেন। কিন্তু দরিদ্র পিতা-মাতার পক্ষে এতো টাকা যোগাড় করা সম্ভব না হওয়ার ফলে বিনা চিকিৎসায় দিন দিন মৃত্যুর দিকে ঝুকে যাচ্ছে ফুটফুটে সন্তানটি! কিন্তু কলিজার টুকরো শাকিল মোল্যার মৃত্যু দেখতে চাইনা হতভাগ্য পিতা, মাতা সহ পরম ভালবাসার ৩টি বোন। এজন্য তারা সমাজের হৃদয়বান ও দানশীল ব্যক্তিদের নিকট সাহায্য এবং সহযোগীতা কামনা করেছেন। সকলের সাহায্য ও সহযোগীতা পেলে নিষ্পাপ শিশু শাকিল মোল্যা সুস্থ্য হয়ে পিতা-মাতার কোলে ফিরে আসবে বলে সকলের বিশ্বাস। শাকিল মোল্যাকে সাহায্য করতে তার পিতা সাহিদ মোল্যার ব্যবহৃত মোবাইল ফোন নং : ০১৯৮৮ ৭৭৭৫৭১ (মোবাইল ব্যাংক বিকাশ একাউন্ট সহ) এ’ যোগাযোগ করার জন্য সকলের নিকট করজোড়ে অনুরোধ জানানো হয়েছে।