কোন্দলে জড়িত নেতাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছেন শেখ হাসিনা

0
113
ডি এস ডেস্ক:
আওয়ামী লীগে কারা কারা কোন্দলে জড়িত তাদের নাম চেয়েছেন দলীয় সভাপতি শেখ হাসিনা। এ বিষয়ে প্রতিবেদন পাওয়ার পর তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছেন তিনি।
শনিবার রাতে গণভবনে দলের কার্যনির্বাহী সংসদের সভায় কোন্দলে জড়িত নেতাদের নাম জানতে একটি কমিটিও করে দেন আওয়ামী লীগ সভাপতি।
২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকেই নানা স্থানীয় সরকার নির্বাচনে দলের সিদ্ধান্ত না মেনে বিদ্রোহী প্রার্থী হয়ে দলের প্রার্থীদের পরাজয়ের কারণ হয়েছেন বহু নেতা। কেউ কেউ ভোটে প্রার্থী না হলেও দলের প্রার্থীকে হারাতে কাজ করেছেন।
সব শেষ বৃহস্পতিবার ১৩৩টি এলাকায় স্থানীয় সরকার নির্বাচনেও বিদ্রোহী প্রার্থীর কারণে ভুগেছে আওয়ামী লীগ। যে ৫১টি এলাকায় ইউনিয়ন, উপজেলা চেয়ারম্যান ও মেয়র পদে ভোট হয়েছে, তাকে আওয়ামী লীগ ৩২ এলাকায় জিতলেও বিএনপি জিতেছে ১২টিতে। তবে ১০টি এলাকায় জিতেছেন বিদ্রোহী প্রার্থীরা যাদের বেশিরভাগই আওয়ামী লীগ নেতা। আরও বেশ কিছু এলাকায় ক্ষমতাসীন দলের প্রার্থীরা হেরেছেন বিদ্রোহীদের কারণে।
শুক্রবার দলের সম্পাদকমণ্ডলীর বৈঠকে দলের ভেতর বিদ্রোহী প্রার্থী এবং আগামী নির্বাচনকে ঘিরে কোন্দলের বিষয়টি নিয়ে আলোচনা হয়। সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ সময় নেতাদেরকে বলেন, ‘কোন্দল সামাল দিতে না পারলে আগামী নির্বাচনে ভয়াবহ পরিণতি হবে আওয়ামী লীগের।’
ওই বৈঠকেই বিষয় শেখ হাসিনার কাছে তোলার সিদ্ধান্ত হয়।