কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ সাব্বির, তামিমের জরিমানা

0
64
ডেস্ক রিপোর্ট:
এই কদিন আগের ঘটনা, জাতীয় ক্রিকেট লিগের শেষ রাউন্ডের খেলা চলাকালীন দর্শক পিটিয়ে আলোচনায় আসেন তিনি। চট্টগ্রামে এমন ঘটনার পর  ম্যাচ শেষে আবার অফিশিয়ালদের হুমকি দেওয়ার অভিযোগ ওঠে ক্রিকেটার সাব্বির রহমানের বিরুদ্ধে। এই অভিযোগের সত্যতা পাওয়ায় কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে জাতীয় দলের এই হার্ডহিটার ব্যাটসম্যানের বিরুদ্ধে।
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ডিসিপ্লিনারি কমিটির এক সভায় সাব্বিরের বিরুদ্ধে এই শাস্তিমূলক ব্যবস্থা হিসেবে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেওয়ার সুপারিশ করা হয়। এ ছাড়া তাঁকে ২০ লাখ টাকা জরিমানা এবং ঘোরোয়া ক্রিকেটে ছয় মাসের নিষেধাজ্ঞা দেওয়া হয়।
শুধু সাব্বিরকেই নয় তারকা ওপেনার তামিম ইকবালকেও পাঁচ লাখ টাকা জরিমানা করা হয় বিপিএল চলাকালীন উইকেটের সমালোচনা করায়।
সভাশেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সাংবাদিকদের বলেন, ‘ম্যাচ রেফারির রিপোর্ট দেখে শৃঙ্খলা কমিটি সিদ্ধান্ত নিয়েছে,  কেন্দ্রীয় চুক্তি থেকে সাব্বিরকে বাদ দেওয়ার। সে এখন আর আমাদের চুক্তিবদ্ধ ক্রিকেটার হিসেবে থাকছে না।’
সাব্বিরের বিরুদ্ধে এই শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হলেও আন্তর্জাতিক ক্রিকেট খেলতে কোনো বাধা নেই। অবশ্য তিনি ত্রিদেশীয় সিরিজের প্রাথমিক দলে রয়েছেন।
শৃঙ্খলাভঙ্গের কারণে এর আগেও একবার বড় অঙ্কের জরিমানা গুনতে হয়েছিল সাব্বিরকে। ২০১৬ সালে বিপিএলে ১২ লাখ টাকা জরিমানা করা হয়েছিল তাঁকে।
এ ব্যাপারে সতর্ক করে বিসিবি সভাপতি বলেন, ‘সাব্বিরের জন্য এবারই শেষ সুযোগ, যদি এমন কাজ ভবিষ্যতেও করে তাহলে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ হতে পারে সে।’