কুল্যা-দরগাহপুর সড়কের বেহাল দশা

0
124

কাদাকাটি(আশাশুনি)প্রতিনিধি :
আশাশুনি উপজেলার কুল্যা-দরগাহপুর সড়কটি দীর্ঘদিন ধরে যানচলাচলের অনুপযোগী। বর্তমান বর্ষার মৌসুমে সড়কটি অধিক নাজুক ও চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।
সরোজমিনে দেখা যায়, কুল্যা-দরগাহপুর সড়কের গুনাকরকাটি, বাহদুরপুর, কাদাকাটি হলদেপোতা থেকে শ্রীধরপুর মোড় এবং দরগাহপুরের কিছু অংশের অবস্থা খুবই জরাজীর্ন। সেসব জায়গা থেকে পিচ-পাথর উঠে ছোট বড় গর্তের সৃষ্টি হয়েছে। সেসব গর্তে পানি জমে থাকায় সড়কটি আরও বিপদজনক হয়ে উঠেছে। এছাড়া অতিরিক্ত মালামাল বোঝাই ট্রাক সড়ককে অধিক  বিপদজনক করে তুলেছে। বিভিন্ন সময় ঘটছে ছোট বড় দূর্ঘটনা।
এই সড়কটির কাদাকাটি বাজারসহ বিভিন্ন জায়গায় কিছুদিন আগে সংস্কার হলেও রাস্তা উচু নিচু থাকায় বৃষ্টির কারনে জলবদ্ধতার সৃষ্টি হচ্ছে। ফলে সংস্কার করা রাস্তার পিচ পাথর উঠে যেতে শুরু করেছে। এই সড়কটি খূলনা জেলার পাইকগাছা, কয়রা ও সাতক্ষীরা জেলার তালা, আশাশুনিসহ বিভিন্ন এলাকার বহু মানুষ তাদের গন্তব্যে যাওয়ার জন্য ব্যাবহার করে থাকে। সড়কটিতে বাস, মিনিবাস, থ্রিহুলার, ইঞ্জিন ভ্যান, ইজিবাইক ও নসিমনসহ বিভিন্ন ধরনের যানবহন চলাচল করে। কাজেই এই সড়কটি ব্যাস্ততম সড়ক হিসাবে ধরা যায়। তারপরেও সড়কটি সংস্কারে কর্তৃপক্ষের কোন উদ্যোগ নেই। এতে ক্ষোভ সড়কে চলাচলকারীদের। সড়কটি দ্রুত সংস্কারের দাবি জানিয়েছেন এলাকাবাসি।

LEAVE A REPLY