কুমিরা ইউপিতে আতংক কাটেনি ভোটারদের

0
197

তালা প্রতিনিধি :
সোমবার তালা উপজেলা কুমিরা ইউনিয়নর স্থগিত ৩টি কেন্দ্রে পূণঃ ভোট গ্রহন অনুষ্ঠিত হচ্ছে। তবে ভোটারদের মাঝে উৎসাহের কোন আমেজ নেই বরং সেই রাতের চিহ্নিত দুর্বৃত্বদের মহড়ায় আতংকিত সাধারন ভোটাররা।
গত ২২ মার্চ প্রথম ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনের আগের রাতে কুমিরা ইউনিয়নে প্রায় সবকটি কেন্দ্র দখল করে ব্যলটে সিল মেরে বাক্স ভর্তি করার ঘটনায় ৩জন গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় এই ৩টি কেন্দ্রে ভোট গ্রহন স্থগিত রাখা হয়। নির্বাচন কমিশনের নির্দেশক্রমে পৃথক ৩ মামলা হলেও কোন আসামী গ্রেফতার না হওয়ায় সাধারন ভোটারদের আতংক কাটেনি।
কুমিরা ইউনিয়নের ভাগবাহ, অভয়তলা, দাদপুর এলাকার সাধারন ভোটারদের সাথে কথা বলে জানা যায়, ২২ মার্চ নির্বাচনের পূর্বরাতে ভোট কেন্দ্র দখল করে ক্ষমতাসীন দলের প্রার্থী আজিজুল ইসলামের পক্ষে তার ক্যাডার বাহিনী ব্যালটে সিল মেরে বাক্স ভর্তি করে। এসময় পুলিশের গুলিতে ৩ জন আহত  হলে ঐ ৩ টি কেন্দ্রে ভোট স্থগিত করা হয়।
বর্তমান চেয়ারম্যান গোলাম মোস্তফা অভিযোগ করেন, ভোটারদের ভোট কেন্দ্রে না আসার জন্য বিভিন্নভাবে হুমকি অব্যাহত রেখেছে ক্ষতাসীন দলের কতিপয় নেতারা। ইউনিয়নের ৯টি কেন্দ্রেই ভোট গ্রহন বিতর্কিত বিধায় সকল কেন্দ্রে পূন: ভোট গ্রহনের দাবী জানান তিনি।
চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী শাহাবাজ আলী, জাসদ সমর্থীত প্রার্থী নুরুল ইসলাম নির্বাচনের সুষ্ঠ না হওয়ার  আশংকা করে সবকটি কেন্দ্রে পূন:ভোট গ্রহনের দাবী জানান।
তবে উপজেলা নির্বাচন কর্মকর্তা মনোরঞ্জন বিশ্বাস জানান, কঠোর নিরাপত্তার মধ্যে ভোট গ্রহন করা হবে।