কালিগঞ্জে সরকারি জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ

0
102
ভ্রাম্যমাণ প্রতিনিধি :
কালিগঞ্জ উপজেলায় মথুরেশপুর ইউনিয়নে অবস্থিত ঐতিহ্যবাহী নাজিমগঞ্জ বাজারে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।স্থানীয় এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার বিকেল সাড়ে ৪ টার দিকে উপজেলা ভূমি অফিস ও বসন্তপুর ইউনিয়ন ভূমি অফিসের কর্মচারীদের সহায়তায় উচ্ছেদ অভিযান সম্পন্ন করেছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নুর আহমেদ মাছুম।
জানা যায়, প্রায় দু’সপ্তাহ পূর্বে উপজেলা সদরে অবস্থিত নাজিমগঞ্জ বাজারের ভিতরে চলাচলের রাস্তা বন্ধ করে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ কালিগঞ্জ উপজেলা শাখার প্রধান কার্যালয় এর সাইনবোর্ড দিয়ে পাকা স্থাপনা নির্মাণ শুরু করেন সংগঠনটির সভাপতি সাজ্জাদ হোসেন ও সাধারণ সম্পাদক রাজু আহম্মেদ। স্থাপনা নির্মাণ বন্ধের জন্য এলাকাবাসীর পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার বরাবর আবেদন জানানো হলে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এর উপর দায়িত্ব অর্পণ করেন। দায়িত্বপ্রাপ্ত হয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নুর আহমেদ মাছুম এক সপ্তাহের মধ্যে অবৈধ স্থাপনা অপসারণের জন্য সাজ্জাদ হোসেন ও রাজু আহম্মেদকে নির্দেশ প্রদান করেন। কিন্তু নির্ধারিত সময়ে স্থাপনা অপসারণ না করায় তিনি মঙ্গলবার বিকেলে নিজে উপস্থিত থেকে অবৈধ স্থাপনা ভেঙে ফেলেন। এর আগে কার্যালয়ের মধ্যে টানানো বঙ্গবন্ধুর ছবি এবং শখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সাইনবোর্ড নামিয়ে নাজিমগঞ্জ বাজার কমিটির সভাপতি শেখ ফিরোজ কবির কাজলের নিকট হস্তান্তর করা হয়।
এসময় সার্ভেয়ার হাওলাদার শফিকুল ইসলাম, বসন্তপুর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা ওবায়দুল্যাহ, ইউনিয়ন উপ-সহকারী ভূমি কর্মকর্তা জিএম ফয়েজ আহম্মেদ, নাজিমগঞ্জ বাজার কমিটির সভাপতি শেখ ফিরোজ কবির কাজল, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) শেখ শরিফুল ইসলাম, কোষাধ্যক্ষ শেখ আবু তাহের, মথুরেশপুর ইউনিয়ন জাতীয় শ্রমিকলীগের সভাপতি শেখ মিয়ারাজ আলীসহ ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরবর্তীতে প্রকাশ্য নিলামের মাধ্যমে উচ্ছেদকৃত স্থাপনায় ব্যবহৃত ইট, ঢেউটিন, বাঁশ ও অন্যান্য সামগ্রী ৬ হাজার ৪৬০ টাকায় বিক্রি করা হয়।