কালিগঞ্জে মন্ডপে মন্ডপে মহাধুমধাম

137
2539

কালিগঞ্জ প্রতিনিধি :
কালিগঞ্জ উপজেলায় ৫২টি পূজা মন্ডপে মহাধুমধামে উৎসবমুখর পরিবেশে সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। দেবীর বোধনের মধ্যদিয়ে শুক্রবার সূচিত হয় দেবীর আরাধনা ষষ্ট্যাদী কল্পারম্ভ। আজ মহাসপ্তমী, জগৎমাতা শারদীয় দূর্গা দেবীর নব-পত্রিকায় প্রবেশ, স্থাপন, সপ্তম্যাদি কল্পারম্ভ ও সপ্তমী বিহিত পূজা প্রশস্তা।
সন্ধ্যায় আরোতী প্রতিযোগীতা। পূজা উপলক্ষ্যে উপজেলার ১২ ইউনিয়নের ৫২ টি পূজা মন্ডপে উৎসবের আমেজ ছড়িয়ে পড়েছে। শারদীয় শুভেচ্ছা জানিয়ে বিভিন্ন সড়কে নির্মীত হয়েছে অপরূপ কারুকায্য খচিত তোরণ। পূজা মন্ডপগুলি বৈদ্যতিক আলোক সর্জ্জায় সর্জ্জিত হয়ে সেজেছে মনোরম সাজে।
পূজা মন্ডপগুলির সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যাবস্থা। পাশাপাশি স্বেচ্ছাসেবক বাহিনীর পক্ষ থেকেও নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। শারদীয় দূর্গা উৎসব উপলক্ষ্যে বিভিন্ন পূজা মন্ডপগুলি পরিদর্শনে  কালিগঞ্জ উপজেলা পরিষদের পক্ষ থেকেও বিভিন্ন কর্মসুচি গ্রহণ করা হয়।
কর্মসুচির অংশ হিসাবে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব  শেখ ওয়াহেদুজ্জামান ৮ সেপ্টেম্বর সপ্তমী পূর্জায় উপজেলার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করবেন বলে জানিয়েছেন পূজা উদযাপন পরিষদ কালিগঞ্জ উপজেলা শাখার সভাপতি অধ্যাপক সনৎ কুমার গাইন ও সাধারণ সম্পাদক ডাঃ মিলন কুমার ঘোষ।
এদিকে, পূজা মন্ডপ এলাকায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে থানা অফিসার ইনচার্জ লস্কর জায়াদুল হক এর নেতৃত্বে পুলিশ বাহীনি ব্যাপক চেষ্টা চালিয়ে যাচ্ছে।
অপরদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মাঈনউদ্দিন হাসান উপজেলার প্রত্যেকটি পূজা মন্ডপ কমিটির সাথে সর্বক্ষনিক যোগাযোগ রেখে চলেছেন।

হাফিজুর রহমান শিমুল/একে/আই।

137 COMMENTS