কলারোয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে উপ- নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে

0
96

এস এম পলাশ : আগামিকাল ৬ মার্চ সাতক্ষীরার কলারোয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে উপ- নির্বাচন উৎসবমূখর পরিবেশে অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ উপলক্ষে নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে সবধরনের প্রস্তুতি গ্রহণ করেছে প্রশাসন।  নির্বাচনে বিএনপির কোন প্রার্থী অংশগ্রহণ না করলেও মাঠ গরম রেখেছেন আওয়ামীলীগের মনোনিত প্রার্থী জেলা আওয়ামীলীগের ধর্ম বিষায়ক সম্পাদক আরাফাত হোসেন। তার নির্বাচনি প্রতিক নৌকা। এছাড়া বিদ্রোহী প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দিতা করছেন কলারোয়া উপজেলা যুবলীগের সভাপতি কাজী আসাদুজ্জামান শাহাজাদা। তিনি উড়োজাহাজ প্রতিক নিয়ে মূলত লড়ছেন। বিএনপি,জামায়াত,জাতীয়পার্টি সহ অন্যকোন রাজনৈতিক দলের প্রার্থী নির্বাচনে অংশ গ্রহন না করায় নির্বাচন অনেকটা নিরুতাপ এবং সাদা মাঠা ভাবে অনুষ্ঠিত হচ্ছে।

রিটার্নিং অফিসার কামরুল হাসান জানান, ৬৭টি কেন্দ্রে ১লাখ ৮২ হাজার ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। নির্বাচনকে সুষ্ঠু করতে সকল প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন করেছে প্রশাসন। প্রতি কেন্দ্রে একজন এসআইয়ের নেতৃত্বে পাঁচজন অস্ত্রধারী পুলিশ ও আনসার সদস্য এবং ১৪ জন নিরস্ত্র আনসার সদস্য দায়িত্ব পালন করবেন। এ ছাড়া র‌্যাবের একটি টিম, বিজিবি’র দু’প্লাটুন সদস্য ও চারজন নির্বাহী ম্যাজিস্ট্রেটও উপজেলাব্যাপী টহল দেবেন। পাশাপাশি একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও দায়িত্ব পালন করবেন।

গত বছর ৩০ জানুয়ারী কলারোয়া পৌরসভা নির্বাচনে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অমিনুল ইসলাম লাল্টু ৩ ডিসেম্বর ভাইস চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করে কলারোয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে অংশ নিলে ভাইস চেয়ারম্যান পদটি শুন্য হয়ে যায়।