কলকাতায় জঙ্গি সন্দেহে ২ বাংলাদেশি আটক

0
28
ডি এস ডেস্ক:
ভারতের পশ্চিমবঙ্গের কলকাতা থেকে জঙ্গি সন্দেহে দুই বাংলাদেশিকে আটক করেছে দেশটির পুলিশ। কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্সের (এসটিএফ) দাবি, আটক দুই ব্যক্তি বাংলাদেশে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য। কলকাতা রেলস্টেশন থেকে গতকাল মঙ্গলবার তাদের আটক করা হয়। এ সময় এক ভারতীয় অস্ত্র সরবরাহকারীকেও আটক করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে। কলকাতার পুলিশ হেডকোয়ার্টার্সে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান কলকাতা পুলিশের ডেপুটি কমিশনার মুরলীধর শর্মা।
পুলিশ সূত্রে বলা হয়েছে, জঙ্গি সন্দেহে যে দুই বাংলাদেশিকে আটক করা হয়েছে, তাদের একজন সিলেটের শামসাদ মিয়া। তিনি আনসারুল্লাহর একটি অংশের আমির ছিলেন বলে পুলিশি জিজ্ঞাসাবাদে জানিয়েছেন। অন্যদিকে খুলনার বাসিন্দা রিয়াজুল ইসলাম সুমন দেড় বছর ধরে পশ্চিমবঙ্গে বেআইনিভাবে অবস্থান করছেন। আর অস্ত্র ব্যবসায়ী হিসেবে আটক করা হয়েছে মনতোষ দেকে। তার বাড়ি পশ্চিমবঙ্গের হাবড়ায়। পুলিশ জানিয়েছে, আটকদের কাছ থেকে আল কায়েদাসংক্রান্ত বই ও লিফলেট, ল্যাপটপ, পেনড্রাইভ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার কলকাতা স্টেশনে অস্ত্রের একটি চালান সংগ্রহ করতে গিয়ে তারা ধরা পড়েন।
বুধবার (আজ) তাদের আদালতে তোলা হবে। পুলিশের ধারণা, রাজ্যে এরা বড় ধরনের নাশকতা চালানোর পরিকল্পনা করছিলেন। এসটিএফ জানিয়েছে, কেন্দ্রীয় গোয়েন্দারা রাজ্যকে এ ব্যাপারে সতর্ক করেছিল।
  দৈনিক সাতক্ষীরা/জেড এইচ