কম খরচে ইউএস-বাংলার আকর্ষণীয় হলিডে প্যাকেজ

0
157

অনলাইন ডেস্ক:

পর্যটকদের আকৃষ্ট করতে বিভিন্ন গন্তব্যে নানা ধরনের আকর্ষণীয় হলিডে প্যাকেজ ঘোষণা করেছে দেশের অন্যতম বেসরকারি বিমান পরিচালন সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স। এতে স্বল্প খরচে দেশ-বিদেশকে দেখার ও জানার সুযোগ পাবেন দেশি-বিদেশি পর্যটকরা। ইউএস-বাংলার মুখপাত্র ও হেড অব মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন শেখ শাদী শিশির  জানান, ভ্রমণ পিপাসু বাংলাদেশি পর্যটকদের সংখ্যা দিনদিন বাড়ায় ইউএস-বাংলা এয়ারলাইন্স দেশীয় পর্যটকদের আকর্ষণ করার জন্য কক্সবাজার ও সিলেটে আকর্ষণীয় প্যাকেজ ঘোষণা করেছে।

প্যাকেজ অনুযায়ী, পাহাড় আর সমুদ্রের অপূর্ব সৌন্দর্য এক সঙ্গে উপভোগ করার জন্য ন্যূনতম ১২ হাজার ৭৯০ টাকায় কক্সবাজারে আন্তর্জাতিকমানের পাঁচ তারকা হোটেলে দুই রাত তিন দিন থাকা, ঢাকা-কক্সবাজার-ঢাকা সকল প্রকার ট্যাক্সসহ এয়ার টিকেট, এয়ারপোর্ট-হোটেল- এয়ারপোর্ট যাতায়াত, সকালের নাস্তাসহ আরো নানাবিধ সুবিধা রয়েছে ট্যুর প্যাকেজে। পছন্দ অনুযায়ী কক্সবাজারের বিভিন্ন পাঁচ তারকা মানের হোটেলে প্যাকেজ সুবিধার সুযোগ রয়েছে ইউএস-বাংলার হলিডে প্যাকেজে। হোটেল গুলোর মধ্যে রয়েছে- হোটেল বেস্ট ওয়েস্টার্ন প্লাস হেরিটেজ, হোটেল কক্স টুডে, ওশান প্যারাডাইজ, সীগাল হোটেল, লং বিচ হোটেল, সায়মন বিচ রিসোর্ট, রয়েল টিউলিপ সী পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা ও মারমেইড বিচ রিসোর্ট।

এদিকে ‘দুইটি পাতা একটি কুড়ির দেশ’ খ্যাত প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি সিলেটে ইউএস-বাংলা দিচ্ছে মনোরম লোকেশনে পর্যটকদের জন্য আকর্ষণীয় হলিডে প্যাকেজ। ন্যূনতম ১০ হাজার ৯৯০ টাকায় সবুজ আর পাহাড়ের অপরূপ সৌন্দর্য উপভোগ করার জন্য রয়েছে দুই রাত তিন দিনের প্যাকেজ। সিলেটের অভিজাত হোটেল নির্ভানা ইন, রোজ ভিউ, নাজিমগড় গার্ডেন রিসোর্ট কিংবা দ্য প্যালেস লাক্সারি রিসোর্টের থাকার সুবিধা, ঢাকা-সিলেট-ঢাকা এয়ার টিকেট, এয়ারপোর্ট-হোটেল-এয়ারপোর্ট যাতায়াত, ব্রেকফাস্টসহ নানাবিধ হোটেল সার্ভিসের উপর আকর্ষণীয় ডিসকাউন্ট সুবিধা রয়েছে এ প্যাকেজে।

us-bangla

শুধু দেশেই নয়, বিদেশেও আকর্ষণীয় হলিডে প্যাকেজ ঘোষণা করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। ‘দেশকে জানা আর বিদেশকে চেনা’ এ উপলব্ধি থেকেই দেশীয় পর্যটন বিকাশের সঙ্গে পর্যটকদের বিদেশে বিশেষ করে-কলকাতা, কাঠমান্ডু, ব্যাংকক, কুয়ালালামপুর, সিঙ্গাপুরে স্বল্প খরচে ঘুরে আসার সুযোগ করে দিচ্ছে ইউএস-বাংলা।

সংশ্লিষ্ট সূত্র জানায়, মাত্র ১৬ হাজার ৯৯০ টাকায় কলকাতায় দুই রাত তিনদিনের হলিডে প্যাকেজ ঘোষণা করা হয়েছে। এ প্যাকেজে থাকছে ২ রাত ৩ দিন হোটেলে থাকা, ঢাকা-কলকাতা-ঢাকা এয়ার টিকেট, সকালের নাস্তাসহ অন্যান্য সুবিধা। হিমালয় কন্যা নেপালের রাজধানী কাঠমান্ডু, নেপালের অন্যতম পর্যটন কেন্দ্র নাগরকোট, পোখারায় রয়েছে ইউএস-বাংলার আকর্ষণীয় ট্যুর প্যাকেজ। শুধুমাত্র কাঠমান্ডুতে মাত্র ১৮ হাজার ৯০০ টাকায় ২ রাত ৩ দিনের হলিডে প্যাকেজ ঘোষণা হয়েছে।

এর আওতায় থাকছে ঢাকা-কাঠমান্ডু-ঢাকা রিটার্ন এয়ার টিকেট, হোটেল, এয়ারপোর্ট-হোটেল-এয়ারপোর্ট ট্রান্সফার, ব্রেকফাস্ট, ১৫ শতাংশ ক্যাশ ডিসকাউন্ট সুবিধা রয়েছে নির্দিষ্ট খাবারের উপর। এছাড়া কাঠমান্ডু ও নাগরকোটে ৩ রাত ও ৪ দিন এর প্যাকেজ মূল্য নির্ধারণ করা হয়েছে ন্যূনতম ২৫ হাজার ৯০০টাকা। এ প্যাকেজে এয়ার টিকেট, হোটেল, এয়ারপোর্ট-নাগরকোট-কাঠমান্ডু ট্রান্সফারসহ সকালের নাস্তা রয়েছে।

এদিকে ২ রাত পোখারা ও ২ রাত কাঠমান্ডুতে থাকার সুবিধাসহ এয়ার টিকেট, হোটেল, এয়ারপোর্ট-কাঠমান্ডু-পোখারা রিটার্ণ ট্রান্সফারসহ হাফ ডে সাইট সিয়িং, ব্রেকফাস্টসহ ৪ রাত ৫ দিনের প্যাকেজের মূল্য নির্ধারণ করা হয়েছে প্রতিজনের জন্য ৩২ হাজার ৯০০ টাকা। আধুনিক পর্যটন কেন্দ্রগুলোর অন্যতম থাইল্যান্ডের ব্যাংকক ও পাতায়া। ইউএস-বাংলা এয়ারলাইন্স কম খরচে ব্যাংকক ও পাতায়া ভ্রমণের সুযোগ করে দিচ্ছে। স্বল্পতম খরচে প্রতিজনের জন্য মাত্র ২৩ হাজার টাকায় ২ রাত ৩ দিনের ব্যাংকক ভ্রমণের প্যাকেজ দিচ্ছে ইউএস-বাংলা।

us-bangla

ব্যাংকক ও পাতায়ায় ৪ রাত ৫ দিনের প্যাকেজ দিচ্ছে মাত্র ২৯ হাজার ৯০০ টাকায়। প্যাকেজ গুলোর মধ্যে রয়েছে ঢাকা-ব্যাংকক-ঢাকা রিটার্ন এয়ার টিকেট, হোটেল, ব্যাংকক এয়ারপোর্ট-পাতায়া হোটেল-ব্যাংকক হোটেল-ব্যাংকক এয়ারপোর্ট ট্রান্সফার ও সকালের নাস্তা। ব্যাংককের মতো মালয়শিয়ার রাজধানী কুয়ালালামপুর ও প্রাকৃতিক সৌন্দর্য্যরে অপরূপ নিদর্শন গেনটিং হাইল্যান্ড এ আকর্ষণীয় কম খরচে প্যাকেজ সুবিধা দিচ্ছে দেশের অন্যতম এ সংস্থাটি। ২ রাত ৩ দিনে মাত্র ২৪ হাজার ৯০০ টাকায় প্যাকেজে ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা রিটার্ন এয়ার টিকেট, হোটেল, এয়ারপোর্ট-হোটেল-এয়ারপোর্ট ট্রান্সফার, ব্রেকফাস্টসহ অন্যান্য সুবিধা অন্তর্ভুক্ত।

এছাড়া কুয়ালালামপুর ও গেনটিং হাইল্যান্ডে একজনের জন্য মাত্র ২৮ হাজার ৯০০ টাকায় ৩ রাত ৪দিন হলিডে প্যাকেজ রয়েছে। ২ রাত কুয়ালালামপুর ও ১ রাত গেনটিং এ রাত্রিযাপন, ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা এয়ার টিকেট, এয়ারপোর্ট-গেনটিং-কুয়লালামপুর-এয়ারপোর্ট ট্রান্সফার, ব্রেকফাস্টসহ হাফ ডে সিটি ট্যুর রয়েছে এ প্যাকেজে। কাঠমান্ডু, ব্যাংকক কিংবা কুয়ালালামপুরের মতো সিঙ্গাপুরেও রয়েছে ইউএস-বাংলা’র আকর্ষণীয় হলিডে প্যাকেজ। মাত্র ৩৫ হাজার ৯০০ টাকায় একজন সিঙ্গাপুরে ৩ রাত ৪ দিনের হলিডে প্যাকেজ দিয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

প্যাকেজের সুবিধাগুলো হচ্ছে- ঢাকা-সিঙ্গাপুর-ঢাকা রিটার্ন এয়ার টিকেট, ৩ রাতথাকা, এয়ারপোর্ট-হোটেল-এয়ারপোর্ট ট্রান্সফারসহ ব্রেকফাস্ট সুবিধা রয়েছে। এছাড়া সিঙ্গাপুর ও কুয়ালালামপুর এ ৪রাত ৫দিন থাকা, ঢাকা- সিঙ্গাপুর ও কুয়ালালামপুর-ঢাকা এয়ার টিকেট, সিঙ্গাপুর-কুয়ালালামপুর এসি বাস ট্রান্সফার, হোটেল, হাফ ডে সিঙ্গাপুর ও হাফ ডে কুয়ালালামপুর সিটি ট্যুর, হোটেল- এয়ারপোর্ট ট্রান্সফারসহ ব্রেকফাস্ট সুবিধা রয়েছে। যার প্যাকেজ মূল্য হচ্ছে প্রতিজনের জন্য ৪৩ হাজার ৯০০ টাকা।

ইউ-এস বাংলা এয়ারলাইন্সের ইউএস-বাংলার মুখপাত্র শেখ শাদী শিশির বলেন, ইউএস-বাংলার হলিডে প্যাকেজগুলো কমপক্ষে দু’জনের জন্য প্রযোজ্য। কার্ডধারী পর্যটকদের সুবিধার্থে মাকিস ইনস্টলমেন্ট (ইএমআই) সুবিধাও দেয়া হচ্ছে। স্টান্ডার্ড চার্টার্ড ব্যাংক, সাউথইস্ট ব্যাংক লিমিটেড, লংকাবাংলা ফিন্যান্স, সিটি ব্যাংক, ইস্টার্ন ব্যাংক লিমিটেড, এনসিসি ব্যাংক এবং ব্যাংক এশিয়ার গ্রাহকরা এ সুবিধা পাবেন বলে জানিয়েছেন তিনি।

এস এম পলাশ