এইচএসসির ফল পুনঃনিরীক্ষা ১৯-২৫ অাগস্ট

39
454

এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল আগামী ১৮ আগস্ট প্রকাশ করা হবে। টেলিটক থেকে আগামী ১৯ থেকে ২৫ অাগস্ট পর্যন্ত এইচএসসি ও সমমানের ফল পুনঃনিরীক্ষার আবেদন করা যাবে।

ফল পুনঃনিরীক্ষণের আবেদন করতে RSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে বিষয় কোড লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

ফিরতি এসএমএসে ফি বাবদ কত টাকা কেটে নেয়া হবে তা জানিয়ে একটি পিন নম্বর (পার্সোনাল আইডেন্টিফিকেশন নম্বর-PIN) দেয়া হবে।
আবেদনে সম্মত থাকলে RSC লিখে স্পেস দিয়ে YES লিখে স্পেস দিয়ে পিন নম্বর লিখে স্পেস দিয়ে যোগাযোগের জন্য একটি মোবাইল নম্বর লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। প্রতিটি বিষয় ও প্রতি পত্রের জন্য ১৫০ টাকা হারে চার্জ কাটা হবে।

যে সব বিষয়ের দুটি পত্র (প্রথম ও দ্বিতীয় পত্র) রয়েছে যে সকল বিষয়ের ফল পুনঃনিরীক্ষার আবেদন করলে দুটি পত্রের জন্য মোট ৩০০ টাকা ফি কাটা হবে। একই এসএমএসে একাধিক বিষয়ের আবেদন করা যাবে, এক্ষেত্রে বিষয় কোড পর্যায়ক্রমে ‘কমা’ দিয়ে লিখতে হবে।

উল্লেখ্য, গত ৩ এপ্রিল শুরু হয় এইচএসসি ও সমমানের লিখিত পরীক্ষা। যা চলে ৯ জুন পর্যন্ত। আর ১১ থেকে ২০ জুন পর্যন্ত হয় ব্যবহারিক পরীক্ষা। আটটি সাধারণ বোর্ড, মাদ্রাসা এবং কারিগরি বোর্ডের অধীনে এবার ১২ লাখ ১৮ হাজার ৬২৮ জন শিক্ষার্থী এইচএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নেয়।

39 COMMENTS

  1. Hi there, I discovered your website by way of Google at the same time as searching for a similar topic, your site got here up, it appears good. I have bookmarked it in my google bookmarks. Hello there, just changed into alert to your blog through Google, and found that it’s truly informative. I am going to be careful for brussels. I will be grateful for those who continue this in future. Numerous folks shall be benefited from your writing. Cheers!

  2. Another thing I have really noticed is the fact for many people, less-than-perfect credit is the results of circumstances outside of their control. For instance they may be actually saddled having an illness and because of this they have high bills going to collections. It can be due to a employment loss or maybe the inability to go to work. Sometimes separation and divorce can send the money in a downward direction. Thanks sharing your thinking on this website.

  3. Hey I know this is off topic but I was wondering if you knew of any widgets I could add to my blog that automatically tweet my newest twitter updates. I’ve been looking for a plug-in like this for quite some time and was hoping maybe you would have some experience with something like this. Please let me know if you run into anything. I truly enjoy reading your blog and I look forward to your new updates.