ঋষিজ-এর চল্লিশ বছর পূর্তি উৎসব শুরু

0
168

অনলাইন ডেস্ক :

সাংস্কৃতিক সংগঠন ঋষিজ শিল্প গোষ্ঠির চল্লিশ বছর পূর্তি উপলক্ষে দুই দিনব্যাপী উৎসব শুরু হয়েছে। শুক্রবার রাজধানীর শিল্পকলা একাডেমির উন্মুক্ত প্রাঙ্গণে উৎসবের উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এসময় রেলমন্ত্রী মজিবুল হক এবং সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সংগঠনটির বর্ষপূর্তি উপলক্ষে গুণীজন সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়।

অনুষ্ঠানে অর্থনীতিতে অর্থনীতিবিদ ড. ফরাস উদ্দিন, নৃত্যকলায় আমিনুল হক, নাটকে রামেন্দু মজুমদার, মুক্তিযুদ্ধে ফেরদৌসী প্রিয়ভাষিনী, আশরাফুল আলম, শিক্ষায় অধ্যাপক ড. জাফর ইকবাল এবং সঙ্গীতে ওস্তাদ শাহাদাৎ হোসেন খানকে সংবর্ধনা দেয়া হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে ওবায়দুল কাদের বলেন, দীর্ঘ চল্লিশ বছরে ঋষিজ তার স্বমহিমায় উদ্ভাসিত। ঋষিজ দেশের প্রতিটি গণতান্ত্রিক সংগ্রাম- আন্দোলনে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। শুধু বিনোদন নয়, সমাজের প্রতি দায় নিয়েই ঋষিজ কাজ করছে।

রেলমন্ত্রী বলেন, সাংস্কৃতিক  কর্মকাণ্ডের মধ্য দিয়েই সাম্প্রদায়িক শক্তিকে পরাভূত করতে হবে। আর ঋষিজ সেই কাজটিই করে যাচ্ছে। ফকির আলমগীর এবং তার সংগঠন ঋষিজ যে সংগ্রাম করে যাচ্ছে তা মুক্তিযুদ্ধের চেতনাকেই শানিত করছে বলে মন্তব্য করে রেলমন্ত্রী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঋষিজ-এর প্রতিষ্ঠাতা গণসঙ্গীত শিল্পী ফকির আলমগীর।

এস এম পলাশ